মেসি,নেইমার, রোনাল্ডো, পার্সি কে ছাড়িয়ে রদ্রিগেজ

SHARE

রিও ডি জেনেরো: কে হবেন ব্রাজিল বিশ্বকাপের সেরা খেলোয়াড়- বিশ্বকাপ শুরুর আগে মেসি, নেইমার, রোনাল্ডো, পার্সি ও রোবেনদের নিয়েই বেশি আলোচনা চলছিলো। কে ভেবেছিলো ২২ বছর বয়সী এক কলম্বিয়ান তরুণ এদের সবাইকে পেছেনে ফেলে দিবেন। হ্যাঁ, বলা হচ্ছে কলম্বিয়ার অ্যাটাকিং মিডফিল্ডার জেমস রদ্রিগেজ এর কথা।image_88419_0

শনিবার শেষ ষোলোর লড়াইয়ে উরুগুয়ের বিপক্ষে জোড়া গোল করে এই মেক্সিকান তুর্কি আসরে ইতোমধ্যে পাঁচটি গোল করে ফেলেছেন।পেছনে ফেলে দিয়েছেন মেসি-নেইমার ও টমাস মুলারকে।  ৪ গোল করে এরা সবাই রয়েছেন কলম্বিয়ান তুর্কির পেছনে।

এদিকে প্রতিষ্ঠিত রথী-মহারথীদের পেছনে ফেলে দিয়ে বিশ্বকাপের প্রথম পর্বের শেষে সেরা ফুটবলারের মর্যাদা আদায় করে নিয়েছেন তরুণ কলম্বিয়ান জেমস রডরিগেজ। নিছক ফুটবল পণ্ডিতদের মতামত নয়। খোদ ফিফা-র বিচারেই বিশ্বকাপের এখনও পর্যন্ত শ্রেষ্ঠত্বের দৌড়ে সবার ওপরে রয়েছেন ২২ বছরের এই অ্যাটাকিং মিডফিল্ডার।

শনিবার ম্যাচের ২৮ মিনিটের মাথায় অসাধারণ এক গোলে দলকে এগিয়ে দেন রদ্রিগেজ। বক্সের বাইরে আবেল আগিলারের হেড বুক দিয়ে নামিয়ে বাঁ পায়ের দর্শনীয় শটে  করেন বিশ্বকাপে নিজের চতুর্থ গোল।

বিরতির চার মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করে কলম্বিয়া, এবারও গোলদাতা সেই রদ্রিগেজ। বাঁ প্রান্ত থেকে পাবলো আমেরোর ক্রসে হেড করে রদ্রিগেজের দিকে বল বাড়িয়ে দেন হুয়ান কুয়াদ্রাদো। ছয় গজ দূর থেকে ডান পায়ের শটে রদ্রিগেজ বল পাঠান উরুগুয়ের জালে। জোড়া গোল করে সর্বোচ্চ গোলদাতার লড়াইয়েও এগিয়ে গেলেন মোনাকোর মিডফিল্ডার জেমস রদ্রিগেজ।          -ওয়েবসাইট