অবশেষে শপথ নিচ্ছেন এরশাদ

SHARE
mamসব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সংসদে যোগ দিতে যাচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। এ নিয়ে সরকারের শীর্ষ পর্যায়ে এরশাদের যোগাযোগ হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক জাপার একাধিক প্রেসিডিয়াম সদস্য এরশাদের সংসদে যোগ দেয়ার বিষয়টি স্বীকার করেছেন। আজ বুধবার জাপার সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদের বাসায় নব নির্বাচিত এমপিদের বৈঠক আহবান করা হয়েছে। সেখানে বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে বলে জানা গেছে।
জানা গেছে মঙ্গলবার এরশাদ-পত্নী রওশন এরশাদের গুলশানের বাসার সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মশিউর রহমানও একই কথা বলেছেন। তিনি বলেছেন, ‘রওশন ম্যাডাম আমাদের জানিয়েছেন এরশাদ সাহেব সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করবেন।’
নির্বাচন বয়কট করা সত্ত্বেও পাঁচ জানুয়ারির নির্বাচনে এরশাদ রংপুর-৩ আসন থেকে জয়লাভ করেছেন এবং লালমনিরহাট-১ থেকে পরাজিত হয়েছেন। নির্বাচনের আগে এরশাদের প্রার্থিতা বাতিলের আবেদন নাকচ করে দেয় নির্বাচন কমিশন।
জাপার ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, জাপা চেয়ারম্যান এরশাদ সংসদে যোগ দেবেন ঠিকই, তবে বিরোধীদলীয় নেতা হিসেবে নয়। সূত্র জানায়, বিরোধীদলকে নেতৃত্ব দিতে চাচ্ছেন রওশন এরশাদ।
প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ জানিয়েছেন, দেশের একজন সাবেক রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালনের পর এরশাদ বিরোধীদলের নেতা হতে পছন্দ করছেন না।
সাবেক ‘একনায়ক’ এরশাদ বর্তমানে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ‘চিকিৎসাধীন’ আছেন। কিন্তু দলের তৃণমূল নেতাকর্মীরা দাবি করছেন, তাদের দলীয় প্রধান অসুস্থ নয়, সরকারের নির্দেশে তাকে আটকে রাখা হয়েছে।
এদিকে এরশাদ হাসপাতালের নিকটস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে নিয়মিত খেলাও দেখতে যাচ্ছেন।
রাঙা জানান, পরবর্তী করণীয় ঠিক করতে তাদের নবনির্বাচিত এমপিরা আজ রওশনের সঙ্গে বৈঠক করবেন।‘আমরা সরকারের জোট হিসেবে সংসদে যাব, না কি বিরোধীদল হিসেবে যাব, সে বিষয়ে আজকের বৈঠকের পর সিদ্ধান্ত নেয়া হবে।’ বলেন রাঙা