নার্ভাস ছিলাম: মেসি

SHARE

রোববার রিও ডি জেনেরোর মারাকানা স্টেডিয়ামে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বসনিয়া হার্জেগোভিনাকে ২-১ গোলে হারিয়ে ‘দ্বিধাদ্বন্দ্ব’ ও ‘চাপ’কে জয় করেছেন বলে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি জানান। রোববার ম্যাচ শেষে সেরা খেলোয়াড়ের পুরস্কার নেয়ার সময় তিনি এ কথা বলেন।image_86564_0

লিওনেল মেসি  বলেন,“গ্রুপ পর্বে প্রথম ম্যাচে খেলা খুব সহজ নয়। স্বাভাবিকভাবেই কিছুটা দ্বিধায় ছিলাম, নার্ভাসনেসেও ভুগছিলাম। এটা আসলে সব খেলার শুরুতেই হয়ে থাকে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো খেলায় আমরা জয়লাভ করেছি।”

বসনিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে সাবেলা  ৫-৩-২ ফর্মেশনে খেলিয়েছেন মেসিদের। তখন মেসি স্বাচ্ছ্বন্দ্য অনুভব করেননি বলে জানান। তিনি বলেন, “আমি একা হয়ে পড়েছিলাম, আগুয়েরোও একা ছিলো। এভাবে খেলা অনেক কঠিন।”

দ্বিতীয়ার্ধে সাবেলা আবার ফিরে যান ৪-৩-৩ ফর্মেশনে। তখনই মেসি নিজেকে ফিরে পান। এ সম্পর্কে ‘এলএম টেন’ বলেন, “দ্বিতীয়ার্ধে আমরা নিজেদের পদ্ধতিতে পরিবর্তন আনায় সফল হয়েছি। যদি আমরা এটা না করতাম তবে হয়তো আমাদের অনেক ভুগতে হতো। দ্বিতীয়র্ধে আমরা যেমন খেলেছি পরবর্তী ম্যাচগুলোতে আমরা এর ধারাবাহিকতা বজায় রাখতে চাই।”

রোববারের ম্যাচে দর্শকদের আবেগও ছুঁয়ে গেছে মেসিকে। তাই তিনি বলেন, “দর্শকরা আমাদের যেভাবে সমর্থন জানিয়েছে সেটি সত্যিই বিরাট ব্যাপার। আমরা আশা করি, বেলো হোরাইজন্ত এবং পোর্টো আলেগ্রতেও আমাদের এভাবেই উৎসাহ যোগাবেন দর্শকরা। আমরা আমাদের সহজ আর স্বাভাবিক খেলাটিই খেলবো এবং ধীরে ধীরে এগিয়ে যাবো স্বপ্নের দিকে্।”     -ওয়েবসাইট