বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করবে ঢাবি সাংবাদিক সমিতি

SHARE

du jজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন করবে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। সংগঠনের নিজস্ব কার্যালয়ে এই প্রকৃতি স্থাপন করা হবে।

শুক্রবার রাতে সমিতির বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়াও মুক্তিযুদ্ধবিরোধীদের মুখপাত্র দৈনিক সংগ্রাম পত্রিকার সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়।

সাংবাদিক সমিতি সূত্রে জানা গেছে, বর্তমান কমিটির কার্যনির্বাহী সদস্য সাখাওয়াত আমিন সমিতির কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপনের প্রস্তাব করেন। সমিতির সব সদস্য তার এ প্রস্তাবে সম্মতি দিলে সাধারণ সভায় তা পাস হয়।

অন্যদিকে সমিতির সাবেক সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন দৈনিক সংগ্রাম পত্রিকার সদস্যপদ বাতিলের বিষয়টি শুক্রবারের সাধারণ সভায় তুললে সভাপতি মাসুম বিল্লাহ ও সাধারণ সম্পাদক সানাউল হক সানী বিষয়টি ভোটে দেন। এরপর সংগ্রাম পত্রিকার পক্ষে কেউ ভোট না দিলে এ পত্রিকার সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে, সমিতির তিন নির্বাচন কমিশনার- ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, এটিএন নিউজের বিশেষ প্রতিনিধি বোরহানুল হক সম্রাট এবং ঢাবিসাসের সাবেক সাধারণ সম্পাদক রিয়াদুল করিম দৈনিক সংগ্রাম পত্রিকাকে ঢাবিসাসের সদস্যপদ বাতিলের সুপারিশ করেন।

সমিতির সভাপতি মাসুম বিল্লাহ বলেন, “বঙ্গবন্ধু কোনো দলের নয়। তাই জাতির জনক এবং বাংলাদেশের স্বাধীনতার মহান নায়ক হিসেবে তার প্রতিকৃতি সমিতির কার্যালয়ে স্থাপনের বিষয়টি সম্মানজনক। কারণ ঢাকা বিশ্ববিদ্যালয় সব সময় মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে। তাই মুক্তিযুদ্ধের সক্রিয় বিরোধীতাকারী দৈনিক সংগ্রাম পত্রিকাটির সদস্যপদ বাতিল করা হয়েছে।”