নায়েক রাজ্জাক যা বলেন

SHARE

razzakমিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) ধরে নিয়ে যাওয়ার আট দিন পর দেশে ফিরেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নায়েক আবদুর রাজ্জাক। বৃহস্পতিবার রাতে বিজিবির একটি প্রতিনিধিদল তাকে নিয়ে দেশে ফেরেন।

দেশের মাটিতে নেমে সাংবাদিকদের সঙ্গে কথা বললেন নায়েক রাজ্জাক। তিনি বলেন,  “(ঘটনার দিন) সকাল বেলা যখন নৌকা চেক করি, এ সময় মিয়ানমার থেকে ওরা এসে আমাদের ওপর অতর্কিতে হামলা করে। আমরাও সাথে সাথে প্রতি-উত্তর দেই। এ সময় ধস্তাধস্তি হয়।”

বিজিবির পোশাক পরা নায়েক রাজ্জাকের  নাকে ক্ষতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “ধস্তাধস্তির কারণে এ রকম হয়েছে।” আর বেশি কিছু বলেননি নায়েক আবদুর রাজ্জাক।

রাজ্জাকের পাশে বসা ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ বলেন, “রাজ্জাক সুস্থ আছে। চিকিৎসক দিয়ে তাকে পরীক্ষা করানো হয়েছে।”

এদিকে শুক্রবার বিজিবির কক্সবাজারের সেক্টর সদর দফতরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৭ জুন নাফ নদীতে টহলরত অবস্থায়  বিজিপি কর্তৃক অপহৃত ৪২ বিজিবির সদস্য নায়েক মো. আব্দুর রাজ্জাককে তার ব্যক্তিগত অস্ত্র (এসএমজি), ম্যাগাজিন ও গোলাবারুদসহ ফেরত আনা হয়। এর আগে অনুষ্ঠিত পতাকা বৈঠকে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে বিষয়ে আলোচনা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অপহৃত নায়েক মো. আব্দুর রাজ্জাককে বিজিপি থেকে ফেরত নেয়ার আগে চিকিৎসকের মাধ্যমে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন লে. কর্নেল মো. আবুজার আল জাহিদ এবং মিয়ানমারের পক্ষে নেতৃত্ব দেন লে. কর্নেল থি হান।