মোদী-খালেদার বৈঠক সম্পর্কে জাতি জানতে চায়

SHARE

hanif14আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, আপনার (খালেদা জিয়া) এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত বৈঠকে কি আলোচনা হয়েছিল সেটা একটু জানতে চাই। একটু খোলাসা করে বললে জাতি উপকৃত হবে বলে মন্তব্য করেন।

বুধবার কুষ্টিয়া পৌর অডিটোরিয়ামে করদাতা উদ্বুদ্ধকরন সেমিনারে যোগ দেয়ার পুর্বে হানিফ সাংবাদিকদের এসব কথা বলেন।

হানিফ বলেন, নরেন্দ্র মোদির সফরে জাতি উচ্ছাসিত। দুই দেশের বন্ধুত্বপুর্ন সর্ম্পক আরো উচ্চতার মাত্রায় পৌছেছে। ইতিমধ্যেই ছিটমহল সহ অনেক সম্যসার সমাধান হয়েছে। তিস্তার পানি চুক্তি সম্যসার সমাধানও হবে, যা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারত ফিরে যাওয়ার আগে বক্তব্যে বলে গেছেন।

বিএনপি ও খালেদা জিয়ার কর্মকান্ডকে সমালোচনা করে হানিফ বলেন, খালেদা জিয়া যখন প্রধানমন্ত্রী ছিলেন উনি একবার ভারত সফরে গিয়েছিলেন। তার এজেন্ডার মধ্যে সুনির্দিষ্টভাবে ছিল গঙ্গার পানি চুক্তির বিষয়ে আলোচনা করা।

উনি সেই সফর শেষে দেশে ফিরে সাংবাদিকদের বলেছিলেন, গঙ্গার কথা ভুলেই গিয়েছিলাম। যে দলের নেত্রী প্রধানমন্ত্রী থাকা অবস্থায় এজেন্ডার একটি গুরুত্বপুর্ন আলোচনা করতে ভুলে যান, সেই দলের নেতারা নরেন্দ্র মোদির সফরকে বাঁকা চোখে দেখবেন, বির্তকিত করার জন্য নানা বিভ্রান্তিমুলক কথা বলবেন এটাই স্বাভাবিক।

হানিফ চুক্তি নিয়ে বিএনপি দলীয় নেতাদের সমালোচনা সর্ম্পকে বলেন, যে ২২টি চুক্তি হয়েছে তা পত্রিকায় এসেছে। এটা গেজেটে আছে, পার্ল্টামেন্টে আলোচনা হবে। এটি জাতি জানতে না পারার কোন কারন নেই।

এসময়  কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারন সম্পাদক আজগর আলী, জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।