ফাঁদে পড়ে মোদিকে অভিনন্দন জানিয়েছে বিএনপি

SHARE

hasan mahmudবিএনপি আসলেই ভারতবিরোধী। তারা ফাঁদে পড়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপি কেন ভারতমুখী? শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

হাছান মাহমুদ বলেন, বগা ফান্দে পড়ে যেমন কান্দে, ঠিক তেমন ফাঁদে পড়েছে বিএনপি। ওই ফাঁদে পড়েই মোদিকে অভিনন্দন জানিয়েছে তারা। তারা নিজেদের রক্ষা করার জন্য এখন অনেকের পা ছোঁবে, কিন্তু কোনো লাভ হবে না।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, আপনি মোদির সঙ্গে সাক্ষাতের সময় কান্নাকাটি করেছেন কিনা আমি জানি না; আপনি তার পায়ে প্রণাম করেছেন কিনা জানি না; তবে যতই কথা বলুন, আপনারা আন্তর্জাতিকভাবে বিশ্বাসযোগ্যতা হারিয়েছেন।

আপনারা আন্তর্জাতিকভাবে প্রতারক দলে রূপান্তিত হয়েছেন। তাই, আপনারা যতই দেখা করুন, যতই অনুনয়-বিনয় করুন, এতে কোনো কাজ হবে না।

বিএনপি এখন পথহারা পথিকের মতো মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি নেতাদের কথা ইউটিউবে ফাঁস হয়ে যাচ্ছে। তারা বলছে, বিএনপি ২০১৯ সাল পর্যন্ত ক্ষমতায় যেতে পারবে না। তারাই বলছে, বেগম খালেদা জিয়াকে দিয়ে কিছু হবে না।

‘শেখ হাসিনার চিন্তা ও আমার চিন্তা এক ও অভিন্ন’ মোদির এমন বক্তব্যে হাছান মাহমুদ বলেন, তারমানে হচ্ছে, ভারত নৈরাজ্যবাদ ও সন্ত্রাসবাদ নির্মূল এবং দারিদ্র্য বিমোচনে আওয়ামী লীগের সঙ্গে একযোগে কাজ করবে।

সংগঠনের সিনিয়র সভাপতি অভিনেতা শামসুজ্জামানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ সেলিম, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।