ফোনালাপ ফাঁস হওয়ায় বিব্রত জেনারেল মাহবুব

SHARE

mahbub24বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান ও যুবদল নেতা এ্যাডভোকেট রইস উদ্দিন রইসের কথোপকথন ফাঁস হওয়ায় উভয়েই বিব্রত অবস্থায় পড়েছেন।

জেনারেল মাহবুব এ ব্যাপারে কোনো কিছু বলতে না চাইলেও রইস বলেছেন, আমাদের মধ্যে যে ফোনালাপ ফাঁস করা হয়েছে তা খণ্ডিত অংশ।

ফোনালাপ প্রসঙ্গে জেনারেল মাহবুব রবিবার সকালে বলেন, এটি নিয়ে আমি কথা বলতে ইচ্ছুক না। আমি বেড রুমে আছি, রেস্ট রুমে আছি, অথবা টয়লেটে আছি।

তিনি বলেন, এটা (ফোনালাপ) নিয়ে কেউ কিছু করে ছেড়ে দিবে, তা নিয়ে কোনো বক্তব্য নেই। এটা নিয়ে আমেরিকাতে আইন করে নিষিদ্ধ করা হয়েছে। লো মেন্টালিটি, লো কালচার- এটাই বক্তব্য আর কোনো কথা নেই।

রইসের সঙ্গে আপনার নিয়মিত কথা হয় কী না এমন প্রশ্নে তিনি বলেন, আই ডু নট নো এনিথিং, আই ডু নট নো এভরি বডি। এ বিষয়ে ঘাবলা আছে। এটি নিয়ে কোনো ডিসকাস করতে চাচ্ছি না।

এদিকে, যুবদল নেতা রইস দাবি করেন, জেনারেল মাহবুবের সঙ্গে তার নিয়মিত কথা হয়। তবে যে ফোনালাপ ফাঁস হয়েছে তা একদিনের নয়। খণ্ডিত অংশ প্রকাশ করা হয়েছে।

তিনি বলেন, আমরা কি আত্মসমালোচনাও করতে পারবো না? আমরা প্রায়ই কথা বলি। তবে যা প্রকাশ হয়েছে তা পুরোপুরি আমাদের কথা নয়। ভিন্নভাবে প্রকাশ করা হয়েছে। নিজেকে খুব অসহায় মনে হচ্ছে।

জেনারেল মাহবুব ও রইসের মধ্যে ২১ মিনিট ৫২ সেকেন্ডের একটি গোপন কথোপকথন প্রকাশ করে বাংলা লিকস নামে একটি ইউটিউব চ্যানেল। তাদের আলোচনায় উঠে আসে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, দলের বিভিন্ন দুর্বল দিকসহ নরেন্দ্র মোদির ঢাকা সফর ও প্রণব মুখার্জির সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাৎ না করার প্রসঙ্গও।