ইতালি সেমিফাইনাল খেলবে : মাতেরাজ্জি

SHARE

matheraziব্রাজিল বিশ্বকাপে ইতালির কোনো দুর্বলতা নেই জানিয়ে মার্কো মাতেরাজ্জি জানান, ২০০৬ সালের চ্যাম্পিয়নরা এবার সেমিফাইনালে উত্তীর্ণ হবে।

ইতালির ২০০৬ সালের বিশ্বকাপ জয়ী এই তারকার মতে, বিশ্বকাপে সেরা চারটি দলের একটি হলো ইতালি এবং তারা সেমিফাইনালে যাবার যোগ্যতা রাখে।

গোল ডটকমকে দেয়া এক সাক্ষাৎকারে মাতেরাজ্জি বলেন, “ইতালি সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন এবং ব্রাজিল বিশ্বকাপে যে কয়টি দেশ চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা রাখে ইতালি তার একটি। এবারের বিশ্বকাপে অনেক অঘটন ঘটবে, চমকে যাওয়ার মতো ঘটনাও ঘটবে। কিন্তু বিশ্বাস করুন, ইতালি অনেক শক্তিশালী দল।”

৪০ বছর বয়সী সাবেক এই ইতালিয়ান নিজের দেশের শক্তিমত্তা সম্পর্কে বলেন, “সম্ভবত মিডফিল্ডে ইতালির মতো কোনো শক্তিশালী দল নেই। পিরলো, থিয়াগো মোত্তাকে নিয়ে গড়া মিডফিল্ড সাবেক ইন্টার তারকার মতে সেরা মিডফিল্ড।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের পরই বিশ্বমঞ্চের সফল দল ইতালি। আজ্জুরিরা দ্বিতীয় সর্বোচ্চ চারবার বিশ্বকাপের শিরোপা জয় করেন। ১৯৩৪ ও ১৯৩৮ সালে টানা দু’বার শিরোপা জয় করা ইতালি ১৯৮২ সালে তৃতীয়বারের মতো শিরোপা জয় করে। চতুর্থ ও শেষবার আজ্জুরিরা ২০০৬ সালে বিশ্বকে চমকে দিয়ে শিরোপা ঘরে তুলে।

১৪ জুন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে ইতালি। ২০ ও ২৪ জুন কোস্টারিকা ও উরুগুয়ের মোকাবেলা করবে তারা। সূত্র: গোল ডটকম