মানবপাচারের ঘটনায় এরশাদের উদ্বেগ

SHARE

ershaddবাংলাদেশ থেকে মানবপাচারের ঘটনায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এরশাদ বলেন, যে মূল্যবান প্রাণের মুক্ত জীবন আর সম্মানের সাথে বেঁচে থাকার লক্ষ্য নিয়ে দেশকে স্বাধীন করা হয়েছিল- সেই দেশের নাগরিকদের যদি আজ বিদেশে পাচার হয়ে- নির্মমভাবে প্রাণ হারাতে হয়, তারচেয়ে দুঃখজনক ঘটনা জাতীয় জীবনে আর কিছুই হতে পারেনা।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে দেশ-বিদেশের মিডিয়াতে বাংলাদেশ থেকে সমুদ্রপথে মানব পাচারের মর্মন্তুদ খবর প্রকাশিত হচ্ছে। এতবড় নির্মম সত্যটি এতদিন লোকচক্ষুর অন্তরালেই ছিল।

আমরা সাগরপথে ট্রলারযোগে কাজের সন্ধানে বাংলাদেশি নাগরিকদের মালয়েশিয়ায় যাবার পথে ধরা পড়ার খবর জেনেছি। কিন্তু তার অন্তরালে যে আমাদের নাগরিকদের জীবনে এমন করুন পরিণতি বরণ করতে হয়েছে তা ছিল কল্পনারও বাইরে।

এরশাদ বলেন, পাচার হওয়া নারীদের পাচারকালে সম্ভ্রম পর্যন্তও হারাতে হয়েছে। এইসব দূর্ভাগাদের নির্মম নির্যাতন সহ্য করে শেষ পর্যন্ত গণকবরে ঠাঁই নিতে হয়েছে। এধরণের ঘটনায় আমি দারুনভাবে মর্মাহত এবং দুঃখ ভারাক্রান্ত।

অবিলম্বে মানব পাচার রোধকল্পে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।