ইংলিশ ক্লাবে মেসিকে দরকার : মরিনহো

SHARE

51937_Messi_Goal_bg_968957808বর্তমান ফুটবল বিশ্বের সেরা খেলোয়াড়দের তালিকা তৈরি করা হলে শীর্ষেই জায়গা করে নেবেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

বার্সেলোনার এ গোল মেশিন যদি স্প্যানিশ জায়ান্টদের হয়ে না খেলে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতেন, তবে ইংলিশ কোনো ক্লাবের ঘরে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা যেত বলে মনে করেন চেলসির কোচ হোসে মরিনহো।

ইউরোপ সেরার লড়াই চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেমিফাইনালের প্রথম লেগে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলে হারায় মেসি বাহিনী। আর এ ম্যাচের তিনটি গোলেই রয়েছে আর্জেন্টাইন তারকার অবদান। নিজে দুটি গোল করার পাশাপাশি নেইমারকে দিয়েও একটি গোল করিয়েছেন।

চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা মেসি প্রসঙ্গে মরিনহো বলেন, আমি মনে করি মেসি প্রতিটি খেলার পার্থক্য গড়ে দেয়। সে যদি ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির হয়ে খেলত, তবে ম্যানসিটি চ্যাম্পিয়ন্স লিগ জিততো। মেসি যদি আর্সেনাল, চেলসি অথবা ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলতো, তবে এ দলগুলোর চ্যাম্পিয়ন্স লিগ জেতার সুযোগ থাকতো।

তিনি আরও যোগ করেন, একটি দলের জন্য মেসির অবদান অনেক। সে পেপ গার্দিওলার অধীনে থেকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছে। এবার স্বাভাবিক ভাবেই লুইস এনরিকের অধীনে থেকে মেসি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলতে চলেছে।

বায়ার্নের হারের পর দলটির কোচ পেপ গার্দিওলা বলেছিলেন, মেসিকে আটকানোর কোনো উপায় ছিল না। গার্দিওলার মন্তব্যকে মেনে নিলেও মরিনহো জানালেন ভিন্ন কথা। তিনি বলেন, মেসিকে আটকানো কষ্টকর হলেও তার খেলার ধরণকে কঠিন করে দেওয়া কখনো কখনো সম্ভব।

আমি যখন আমার শিষ্যদের মেসির বিপক্ষে মাঠে নামাই, তার আগে এ আর্জেন্টাইনকে নিয়ে আমি প্রচুর সময় ব্যয় করি। তাকে আটকানোর ছক বের করি। কখনো কখনো আমি সফল হয়েছি, আবার কখনো আমাকে ব্যর্থ করে দিয়েছে মেসি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনে রয়েছেন মেসি। ইউরোপ সেরার এ টুর্নামেন্টে মেসির গোলসংখ্যা ৭৭টি। চলতি আসরেও শীর্ষে মেসি। ১১ ম্যাচ খেলে তার গোলসংখ্যা ১০টি।