নারী শিক্ষার ব্যাপক প্রসার ঘটিয়েছি: খালেদা

SHARE

51915_Khalada-2বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আমরা ক্ষমতায় থাকার সময় নারী শিক্ষার ব্যাপক প্রসার ঘটিয়েছিলাম। আমাদের সময়ে স্কুল থেকে ছাত্রীরা যাতে লেখাপড়া থেকে ঝরে না পড়ে তার জন্য নানা উদ্যোগ নিয়েছিলাম।

আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি শিক্ষায় আলোকিত দায়িত্বশীল মায়েদের সুসন্তানরাই দীর্ঘদিনের অচলায়তন ভেঙ্গে সামাজিক অগ্রগতি তরান্বিত করবে এবং জাতীয় উন্নয়নকে করবে বেগবান।

দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন বলেন, আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে আমি বাংলাদেশসহ বিশ্বের সকল মা’কে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করি।

খালেদা বলেন, আবহমান কাল ধরেই জন্মদাত্রী মা’কে ঘিরেই আবর্তিত হয় পরিবারের সকল কার্যক্রম। সন্তানদের শিষ্ট ও সর্বক্ষেত্রে যোগ্য হয়ে গড়ে ওঠার ক্ষেত্রে একমাত্র মায়ের অক্লান্ত অবদানের কথা আমরা সবাই জানি। সুমাতার মমতায় লালিত সন্তানই সমাজ ও রাষ্ট্রে সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়। কারণ রাষ্ট্রের গণতান্তিক বিকাশ এবং অগ্রসর সমাজ বিনির্মাণ সম্ভব হয় স্ব-শিক্ষিত মায়েদের ভূমিকায়।

খালেদা জিয়া বলেন, আজকের দিনে আমার প্রত্যাশা সকল মা যেন তার সন্তানদের যোগ্য ও সুনাগরিক হিসাবে গড়ে তুলতে সক্ষম হন, যাতে জাতির আগামী ভবিষ্যত উজ্জল থেকে উজ্জলতর হয়। আল্লাহ হাফেজ। বাংলাদেশ জিন্দাবাদ।