দ্বিতীয় জানাজার পর মিজানুরের দাফন দুপুরে

SHARE

বান্দারবানের নাইক্ষ্যংছড়িতে নিহত বিজিবি নায়েক সুবেদার মিজানুর রহমানের দ্বিতীয় জানাজা শেষে সোমবার বেলা ২টার দিকে কুমিল্লায় নিজ গ্রামে দাফন করা হবে। তাকে দাফনের সব প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানা গেছে।
image_93929_0
এদিকে শহীদ মিজানুর রহমানকে শেষবারের মত দেখার জন্য স্বজন ও প্রতিবেশীরা বাড়িতে ভিড় জমিয়েছেন।

কুমিল্লার দেবীদ্বার উপজেলায় বরকামতা ইউনিয়নের ভেলানগর গ্রামে ঈদগাহে দুপুর ২টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

জানা যায়, নায়েব সুবেদার মিজানুর রহমানের মরদেহ বহনকারী হেলিকপ্টারটি কুমিল্লার চান্দিনার ছয়ঘরিয়ায় অবতরণ করবে। সেখান থেকে গাড়িতে করে নায়েব সুবেদার মিজানুর রহমানের গ্রামের বাড়ি ভেলানগরে নেয়া হবে।

ভেলানগর গ্রামের ঈদগাহে দুপুর ২টায় জানাজা শেষে পারিবারিক কররস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হবে।

এর আগে সকাল ৯টার দিকে বান্দারবানের নাইক্ষ্যংছড়ি বিজিবি ব্যাটালিয়ন কার্যালয়ে নিহত বিজিবি নায়েক সুবেদার মিজানুর রহমানের জানাজা সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ মে সকালে নাইক্ষ্যংছড়িতে দৌছড়ি সীমান্তে বিজিবি টহল দলের ওপর গুলি বর্ষণ করে বিজিপি। এতে গুলিবিদ্ধ হয়ে পাইনছড়ি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মিজানুর রহমান নিহত হন। পরে অস্ত্রসহ মিজানুর রহমানের মরদেহ নিয়ে যায় বিজিপি। বিষয়টি নিয়ে আলোচনা চলাকালে গত শুক্রবার বিকালেও দৌছড়ি সীমান্তে ফের বিজিবি টহল দলের ওপর গুলি বর্ষণ করে মিয়ানমার সীমান্তরক্ষীরা। আত্মরক্ষায় বিজিবি সদস্যরাও পাল্টা গুলি বর্ষণ করেন। দুদেশের সীমান্তরক্ষীর মধ্যে কয়েক ঘণ্টাব্যাপী থেমে থেমে চলে গোলাগুলি। অবশেষে হত্যার তিনদিন পর শনিবার বিকেল পাঁচটায় বিজিবির কাছে আনুষ্ঠানিকভাবে মিজানুরের মরদেহ হস্তান্তর করে বিজিপি।