ধানমন্ডি মাঠ রক্ষা করে নিঃশ্বাস নেয়ার ব্যবস্থা করুন

SHARE

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেছেন, “আপনি একজন পরিবেশবাদী। ধানমন্ডি মাঠটি রক্ষা করে নাগরিকদের বাঁচান, তাদের নিঃশ্বাস নেয়ার ব্যবস্থা করুন।”

শনিবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘ধানমন্ডি মাঠ: অতীত, বর্তমান এবং?’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্যে আবদুল্লাহ আবু সায়ীদ এ কথা বলেন।image_84166_0

বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, “আপনার কাছে অনুরোধ ধানমন্ডি মাঠটি রক্ষা করবেন। যদি রক্ষা করতে না করেন তবে আমাদের জন্য তা (মাঠ রক্ষা) কঠিন হয়ে পড়ছে।”

আবু সায়ীদ বলেন, “বঙ্গবন্ধুর পরিবারের নাম ব্যবহার করে মাঠটিকে ধ্বংস করা হচ্ছে। শেখ জামালের নাম ব্যবহার করায় কী শেখ জামালের সম্মান বাড়ছে? বঙ্গবন্ধুর পরিবারের নাম ব্যবহার করে কি ব্যবসা করতেই হবে? অশুভ মানুষ অশুভ উদ্দেশ্যে এই নাম ব্যবহার করছে। আর সে জন্যই প্রধানমন্ত্রীর কাছে আমার এ আবেদন।”

সংবাদ সম্মেলনে ধানমন্ডি মাঠ রক্ষা আন্দোলনের ধারাবাহিক কার্যক্রম উপস্থাপন করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) যুগ্ম সম্পাদক স্থপতি ইকবাল হাবিব।

ইকবাল হাবিব বলেন, “মাঠটি অবৈধ দখলদারদের হাত থেকে অবমুক্ত না করে আমাদের আন্দোলন শেষ হবে না। জনতার আদালত বিশাল। প্রয়োজনে আমরা সেই আদালতেই যাব।”

ইন্সটিটউট অব আর্কিটেক্ট বাংলাদেশ’র সাবেক সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন বলেন, “শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেডের গভর্নিং বডির চেয়ারম্যান হলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার (বেনজির আহম্মেদ)। শেখ জামাল ক্লাব লিমিটেড ধানমন্ডি মাঠটিকে অবৈধভাবে দখল করে আছে বলে আখ্যা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।”

‘ধানমন্ডি মাঠ রক্ষা আন্দোলন’ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

আবদুল্লাহ আবু সায়ীদ সভাপতিত্বে আরো  উপস্থিত ছিলেন বাপা  নেতা গাজী আশরাফ ‍হোসেন লিপুসহ মাঠ রক্ষা আন্দোলনের সাথে সম্পৃক্ত অন্যান্য নেতারা।