বার্সাকে দূরে যেতে দিল না অ্যাটলেটিকো

SHARE
brলা লিগায় গতকাল বার্সার সামনে সুযোগ ছিল অ্যাটলেটিকো মাদ্রিদকে পেছনে ফেলার। কিন্তু সেই  সুযোগটাকে হাতছাড়া করেছে মার্তিনোর শিষ্যরা। অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে গোলশূন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে তারা।

গতকালের ম্যাচ শেষে বার্সা এবং অ্যাটলেটিকোর পয়েন্ট ৫০ করে। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে মেসিরা। ৪৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

এদিন প্রথমার্ধে মেসিবিহীন বার্সাকে বেশ ভালোই ভুগিয়েছে মাদ্রিদ। বিরতিতে যাওয়ার ঠিক আগে ইঞ্চি-খানেক শূন্যস্থান পূরণের অভাবে গোল-বঞ্চিত হন ডিয়েগো কস্তা। এবং তার কিছুক্ষণ পরই বার্সার ত্রাতা হয়ে আর্বিভূত হন ভিক্টর ভালদেস। তুরানের দুর্দান্ত ভলিকে অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দেন তিনি।

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামেন মেসি। বার্সা ফেরে পুরনো চেহারায়। কিন্তু ভাগ্যদেবী পক্ষে না থাকায় কাজের কাজ কিছুই হয়নি। মেসির সুযোগ-সন্ধানী মুভমেন্টের ফসল ‘হেড’ অল্পের জন্য জালের ঠিকানা খুঁজে নিতে ব্যর্থ হয়।

এরপর ৮০ মিনিটের পর আরো কয়েকটি সুযোগ সৃষ্টি করে বার্সা। ফিনিশিংয়ের অভাবে সাফল্য পায়নি সেগুলোও। অবশেষে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে বাধ্য হন কাতালানরা।