৪ ঘণ্টায় পশ্চিমাঞ্চল রেলের ১৫ হাজার টিকিট বিক্রি

SHARE

ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরুর পঞ্চম দিনে ৪ ঘণ্টায় পশ্চিমাঞ্চলের ১৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। আজ বৃহস্পতিবার রেলের অগ্রিম টিকিট বিক্রির পঞ্চম দিন, পাওয়া যাচ্ছে ৭ এপ্রিলের অগ্রিম টিকিট। সকাল ৮টায় অনলাইনে পশ্চিমাঞ্চলের টিকিট উন্মুক্ত হওয়ার পর দুপুর ১২টা পর্যন্ত ১৫ হাজার টিকিট বিক্রি হয়।

কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার এবিনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মাসুদ সারোয়ার বলেন, সকাল ৮টা থেকে এখন পর্যন্ত (দুপুর ১২ টা) ১৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। এই সময় ওয়েবসাইটে হিট হয়েছে ৮২ লাখ বার। দুপুর ২টা থেকে পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে।

রেলওয়ে বলছে, এই ঈদে ৩৩ হাজার ৫০০ আন্তনগর ট্রেনের টিকিট প্রতিদিন অনলাইনে উন্মুক্ত করা হয়। একই সঙ্গে ঈদের সময় আটটি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পশ্চিমাঞ্চলের মধ্যে উত্তরবঙ্গ, বৃহত্তর ময়মনসিংহ এলাকার ট্রেনগুলোর টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। চট্টগ্রাম, সিলেট ও খুলনা অঞ্চলের ট্রেনের টিকিট নির্ধারিত সময়ের পরও অবিক্রীত থেকে গেছে।

মাসুদ সারোয়ার বলেন, এবার ঈদে পশ্চিমাঞ্চলের জন্য আজকের রেগুলার টিকিট ১৫ হাজার ৯৩৩টি। আর পূর্বাঞ্চলের জন্য নির্ধারিত টিকিট ১৬ হাজার ১০০। তবে ঈদ উপলক্ষে ৭ তারিখ যে স্পেশাল ট্রেন যাবে সেখানে আরও ৫০০ টিকিট যোগ হবে দুই অঞ্চলের জন্য।

ঈদের স্পেশাল ট্রেনগুলো হলো—ঈদ-উল-ফিতরে চাঁদপুর ঈদ স্পেশাল (১ ও ৩) চট্টগ্রাম-চাঁদপুর; চাঁদপুর ঈদ স্পেশাল (২ ও ৪) চাঁদপুর-চট্টগ্রাম; ময়মনসিংহ ঈদ স্পেশাল (৫ ও ৬) চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম; দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (৭ ও ৮) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরে ৫ দিন চালানো হবে।

কক্সবাজার ঈদ স্পেশাল (৯ ও ১০) চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে ঈদের আগে ৮ ও ৯ এপ্রিল ও ঈদের পরের দিন থেকে ৩ দিন চলাচল করবে।

এ ছাড়া শোলাকিয়া ঈদ স্পেশাল (১১ ও ১২) ভৈরব বাজার-কিশোরগঞ্জ-ভৈরব বাজার; শোলাকিয়া ঈদ স্পেশাল (১৩ ও ১৪) ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে শুধুমাত্র ঈদের দিন চলাচল করবে।

ঈদ স্পেশাল (১৫ ও ১৬) জয়দেবপুর-পার্বতীপুর-জয়দেবপুর রুটে ঈদের আগে ৭-৯ এপ্রিল পর্যন্ত ৩ দিন এবং ঈদের পরের দিন থেকে ৩ দিন চলাচল করবে।