জনসম্পৃক্ত আন্দোলন করতে পারলে ক্ষমতা ছেড়ে দেব: কামরুল

SHARE

বিএনপিকে উদ্দেশ করে ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, “আপনারা (বিএনপি) যদি আন্দোলনে জনগনকে একবার একত্রিত করতে পারেন তাহলে আমরা ক্ষমতা থেকে সরে যাব। এমন কি আমরা রাজনীতি থেকেও থেকে অবসর নেব।”image_83885_0

বৃহস্পতিবার জাতীয় পেস ক্লাব কনফারেন্স লাউঞ্জে দেশরত্ন (সেবক) পরিষদের আয়োজিত ‘দেশের চলমান রাজনীতি ও আমাদের ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মুন্সিগঞ্জে খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে কামরুল ইসলাম বলেন, “সেনাবাহিনী, র্যা ব, রাজনৈতিকদের মধ্য কিছু খারাপ লোক থাকতে পারে। তাই বলে সব বিলুপ্তি করা যায় না। র্যা ব বিলুপ্ত করা কোনো সুস্থ মানুষের কথা হতে পারে না।”

তিনি আরো বলেন, “জিয়াউর রহমানকে যখন সেনাবাহিনী হত্যা করলো তখন তো কেউ বললেন না সেনাবাহিনী বিলুপ্ত করতে হবে। আসলে খালেদা জিয়ার সমস্ত শরীরে পচন ধরেছে। মাথা খারাপ হয়ে গেছে।”
নারায়নগঞ্জ ও ফেনীর ঘটনায় আওয়ামী লীগ দায় নেবে না উল্লেখ করে তিনি বলেন, “যেই দায়ী হোক তাদের সবাইকে আইন অনুযায়ী শাস্তি দেয়া হবে। তদন্ত অগ্রসর হয়েছে। পাশাপাশি কয়েকটি পদক্ষেপও নেয়া হয়েছে। এর দায় আওয়ামী লীগ নেবে না। এদের বিচার হবেই হবে। কিন্তু এসব মামলার তদন্তের কাজে বাধা দিতে বিএনপি নানা ষড়যন্ত্রমূলক বক্তব্য দিয়ে যাচ্ছে।”

‘চাইলে যে কোনো জায়গায় জনসভা করতে পারেন’ ফকরুলে এমন বক্তব্য প্রসঙ্গে খাদ্যমন্ত্রী বলেন, “এতে চ্যালেঞ্জ দেয়ার কিছু নেই। আইন অনুযায়ী আপনারা অবশ্যই জনসভা করতে পারেন। তবে জনসভার নামে উসকানি দিলে, গোলমাল করলে, নিয়মের বাইরে কাজ করলে তো আইনশৃঙ্খলা বাহিনী বাধা দেবেই।”

সংগঠনের সভাপতি চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার প্রমুখ।