বাংলাদেশের ব্যাটিং পাকিস্তানের চেয়ে ভালো: রমিজ রাজা

SHARE

romis rajaবাংলাদেশ সফরের জন্য ইতোমধ্যেই দল ঘোষণা করেছে পাকিস্তান। ঘোষিত পাকিস্তান স্কোয়াড সুসম হয়েছে বলেই জানাচ্ছেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি ক্রিকেটাররা।

একইসঙ্গে বিশ্বকাপে আলো ছড়ানো বাংলাদেশকে যে হালকাভাবে নেয়ার উপায় নেই সেই সতর্কবার্তাও দিচ্ছেন তারা।

এ নিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা বললেন, এখন পাকিস্তানের চেয়ে বাংলাদেশের ব্যাটিং ভালো। পাকিস্তানকে তাই বাংলাদেশে গিয়ে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হবে।

একটা কথা পরিষ্কারভাবে বলতে চাই। বিশ্বকাপে বাংলাদেশকে পরিবর্তিত ও আরো আত্মবিশ্বাসী দল মনে হয়েছে। তাদের ব্যাটিং আমাদের চেয়ে ভালো।

রমিজ রাজা বলেছেন, তাই বাংলাদেশে ওয়ানডেতে আমাদের খেলাটা সহজ হবে বলে মনে হয় না। আমাদের উচিৎ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা সিরিজ প্রত্যাশা করা।

এবারের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলেছে পাকিস্তান ও বাংলাদেশ। পাকিস্তানকে খুব মলিন মনে হয়েছে পুরো আসরে। ব্যাটিংয়ে তারা ভালো করতে পারেনি। বোলিং দিয়ে ব্যাটিংয়ের অভাব পূরণ করতে হয়েছে।

অন্যদিকে বাংলাদেশ বোলিংয়ে যেমন ভালো করেছে তেমন ব্যাটিংয়েও উন্নতির প্রমাণ রেখেছে। বাংলাদেশের বেশ কয়েকজন ব্যাটসম্যান ভালো করেছেন। প্রমাণ দিয়েছেন নিজেদের সামর্থ্যের। বিশ্বখ্যাত ক্রিকেট ভাষ্যকার রমিজ তারই প্রতিধ্বনি করলেন।

অফ স্পিনার সাঈদ আজমল আইসিসির নিষেধাজ্ঞায় বিশ্বকাপে খেলতে পারেননি। তিনি অ্যাকশন শুধরে নতুন অ্যাকশনে ফিরছেন। ফিরছেন বাংলাদেশের বিপক্ষেই।

কিন্তু রমিজ রাজা মনে করেন, আজমলকে আগের রূপে পাওয়া যাবে না। একজন বোলারকে যদি অভিযুক্ত করা হয় এবং পরীক্ষার মধ্য দিয়ে যায় তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে তার ফেরাটা খুব শক্তিশালী হয় না। ফিরেই সাফল্য পাওয়া আজমলের জন্য কঠিন হবে’ বলেছেন রমিজ রাজা।