বাংলাভাই নেই, আছে খালেদা জিয়া

SHARE

nasim20স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগে উত্তরবঙ্গে জঙ্গি ছিল বাংলা ভাই। এখন বাংলাভাই নেই, আছে খালেদা জিয়া।

শনিবার বিকেল ৩টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

৫ জানুয়ারির নির্বাচন না হলে দেশে মার্শাল ল’ জারি হতো উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না।

তিনি বলেন, বিএনপি জামায়াতকে সঙ্গে নিয়ে পেট্রোল বোমা মেরে দু’শ মানুষকে হত্যা করেছে। অগ্নিদগ্ধ মানুষের কান্নায় ভারি হয়ে উঠেছে বার্ন ইউনিটের বাতাস।

তারা নির্বাচন নির্বাচন করছে, কিন্তু ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ জানুয়ারির নির্বাচনের আগে খালেদাকে গণভবনে চায়ের দাওয়াত দিয়েছিলেন। কিন্তু তিনি আসেন নি। এখন সংলাপের কথা বলছেন।

খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, আপনাদের শুভ বুদ্ধির উদয় হয়েছে, আপনারা সিটি নির্বাচনে আসুন। সেখানে যে ফলাফল হবে তা আমরা মেনে নেব। কিন্তু আমার বিশ্বাস, তারা যেভাবে মানুষ হত্যা করেছে তাদের কেউ ভোট দেবে না।

নাসিম বলেন, ৫ জানুয়ারির নির্বাচন না হলে দেশে এতো উন্নয়ন হতো না। আজ এই মেডিকেল কলেজ উদ্বোধন করা যেত না, কাজ বন্ধ হয়ে যেত।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী সাতক্ষীরা মেডিকেল কলেজে প্রয়োজনীয় পদ সৃষ্টি ও শূন্য পদ পূরণে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এছাড়া, তিনি শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে একটি পরিবহন বাস, একটি অ্যাম্বুলেন্স এবং অভ্যন্তরীণ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের জন্য দুই কোটি টাকা বরাদ্দের ঘোষণা দেন।

এর আগে, স্বাস্থ্যমন্ত্রী অন্যান্য অতিথিদের সঙ্গে নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ও প্রকল্প পরিচালক কাজী হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য স ম জগলুল হায়দার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রিফাত আমিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ, বিএমএ ও স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. ইকবাল আর্সানাল, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আহমেদুল কবীর, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাতক্ষীরা মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ডা. এসজেড আতীক প্রমুখ।