টাইগারদের স্পন্সরের প্রস্তাব পেয়েছে ওয়ালটন

SHARE

walton4সাহারা ইন্ডিয়া পরিবারের সঙ্গে বাতিল হয়েছে বিসিবির চুক্তি। জাতীয় দলের স্পন্সর আর থাকছে না ভারতীয় কোম্পানি সাহারা। পাকিস্তানের বিরুদ্ধে আসন্ন হোম সিরিজেই নতুন স্পন্সর খুঁজছে বিসিবি। এজন্য গত ৩০ মার্চ একটি ইংরেজি দৈনিকে বিজ্ঞাপনও দিয়েছে বিসিবি।

তাছাড়া দেশীয় কয়েকটি কোম্পানির সঙ্গে কথা চালাচ্ছে বিসিবি। তাদের মধ্যে ওয়ালটন অন্যতম। শনিবার ওয়ালটনের এক শীর্ষ কর্মকর্তাও বিষয়টি স্বীকার করেছেন। তবে প্রস্তাবটি মৌখিক পর্যায়েই রয়েছে। আর এ কারণেই ওয়ালটন গ্রুপ নিজেদের উর্ধ্বতন পর্যায়ে বিষয়টি নিয়ে আলোচনা করেনি। আনুষ্ঠানিক প্রস্তাব পেলে ওয়ালটনও বিষয়টি ভেবে দেখতে পারে। এমনই জানিয়েছেন ওয়ালটনের ওই কর্মকর্তা। বিসিবি সূত্রে জানা গেছে, শুধু পাকিস্তান সিরিজের জন্যই ৪ কোটি টাকা চেয়েছে বিসিবি টাইগার বাহিনীর স্পন্সর হিসেবে।

বিসিবিও দেশীয় কোম্পানির প্রতি আগ্রহী। অতীতে চুক্তির অর্থ প্রাপ্তি নিয়ে জটিলতার মুখে পড়ায় বিসিবি দেশীয় বড় গ্রুপ অব কোম্পানির দিকে ঝুঁকছে। তাই আপাতত দীর্ঘ মেয়াদে না পেলেও সিরিজ বাই সিরিজ পদ্ধতির দিকেও যেতে পারে বিসিবি।

উল্লেখ্য, বাংলাদেশের ক্রিকেটে জাতীয় দলের স্পন্সর হিসেবে সবচেয়ে বড় অঙ্কটা বিসিবি পেয়েছিল সাহরার মাধ্যমে। চার বছর মেয়াদী  চুক্তিতে বিসিবিকে ১৮ মিলিয়ন ডলার দিয়েছিল সাহারা। কিন্তু মেয়াদ শেষ হওয়ার ১৫ মাস আগেই বাতিল হয় চুক্তি।