কক্সবাজারে বন্যহাতির আক্রমণে বিজিবি সদস্য নিহত

SHARE

coxbazarকক্সবাজারের রামুতে বন্যহাতির আক্রমণে হাবিবুর রহমান (৪৩) নামে বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবির এক সদস্য নিহত হয়েছেন।

উপজেলার হিমছড়ি সাম্পান পাহাড় এলাকায় বুধবার গভীর রাতে এ দুর্ঘটনা ঘটে।

বিজিবি সূত্রে জানা গেছে- নিহত হাবিবুর রহমান ঝালকাঠির চরভাটারা কান্দা ইউনিয়নের দক্ষিণ কিস্তাকাঠি এলাকার আবদুর রশিদ গাজীর ছেলে। বিজিবিতে তিনি ২১ বছর ৯ মাস ১০ দিন চাকরি করেছেন।

কক্সবাজার বিজিবি ১৭ ব্যাটালিয়ন অধিনায়ক খন্দকার সাইফুল আলম জানান, বুধবার রাত একটার দিকে অবৈধ পথে বেশ কয়েকজনকে মালয়েশিয়ায় পাচারের জন্য একটি দালালচক্র হিমছড়ির সাম্পান পাহাড় এলাকায় জমায়েত করে। বিজিবি গোপনে সংবাদ পেয়ে ওই এলাকায় অভিযান চালায়। এ সময় অভিযানে বিজিবি সদস্যরা দুই ভাগে বিভক্ত হয়ে অভিযান চালান।

তিনি জানান, ওই সময় পাহাড়ের পাদদেশে থাকা বিজিবি সদস্যদের ওপর হঠাৎ করে বন্য হাতির একটি দল আক্রমণ চালায়। তিনটি হাতি বিজিবি সদস্য হাবিবুর রহমানকে আক্রমণ করে। একপর্যায়ে বিজিবির অপর সদস্যরা তিন রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে হাতির দল পালিয়ে যায়। পরে আহত অবস্থায় হাবিবুর রহমানকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে চিকিৎসক রাত দুটার দিকে হাবিবুর রহমানকে মৃত ঘোষণা করেন।

বিজিবি কক্সবাজার সেক্টরের কমান্ডার কর্ণেল খালেকুজ্জামান জানান- মৃত ল্যান্স নায়েক সিগনালম্যান মো. হাবিবুর রহমানের লাশ বর্তমানে সদর হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। লাশের সুরতহাল শেষে বৃহস্পতিবার সকালে ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্রশিক্ষণ মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। পরে লাশ তার গ্রামের বাড়িতে পাঠানো হবে।