সহিংসতার পুনরাবৃত্তি করতে দেওয়া হবে না : তথ্যমন্ত্রী

SHARE

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের মানুষকে রক্ষার দায় সরকারের। যারা এর উসকানিদাতা তারা দায়ী। সরকারের দায়িত্ব সারাদেশ থেকে এ ধরনের সন্ত্রাসীদের খুঁজে বের করা। এই ঘটনার পুনরাবৃত্তি করতে দেওয়া হবে না
আজ রোববার সচিবালয়ে নিজের দপ্তরে সাংবাদিকদের সামনে এই কথা বলেন মন্ত্রী।
তিনি বলেন, বিএনপি শান্তিপূর্ণ সমাবেশের কথা বলেছে। তারা যেখানে সমাবেশ করতে চেয়েছে সেখানেই পুলিশ পারমিশন দিয়েছে। কিন্তু তারা শান্তিপূর্ণ সমাবেশ না করে সহিংসতা শুরু করেছে। বাংলাদেশের ইতিহাসে কোনো প্রধান বিচারপতির বাসায় হামলা হওয়ার নজির নেই। তিনি রাজনৈতিক ব্যক্তিত্ব নন। তারপরও তারা এটা করার অর্থ হলো বিচার বিভাগকে তারা মানে না।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, সরকার সর্বাত্মকভাবে সহায়তা করেছে তাদের একটি শান্তিপূর্ণ সমাবেশের জন্য। বাংলাদেশের ইতিহাসে কোনও হাসপাতালে হামলার ঘটনা ঘটেনি। যা তারা গতকাল করেছে। একজন পুলিশ সদস্য মারা গেলেন। ১০০ এর বেশি পুলিশ আহত। এমন যখন তাণ্ডব চালাচ্ছিল তখন পুলিশ তাদের তাণ্ডব বন্ধ করার চেষ্টা করছিল। সে সময় তারা সমাবেশ বন্ধ করে চলে গেছে।
তথ্যমন্ত্রী বলেন, শামিম মিয়া নামে এক যুবদল কর্মী মারা গিয়েছেন বলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেটা ডাহা মিথ্যা কথা। তার পরিবার বলেছে তিনি রাজনীতি করেন না। চিকিৎসক বলেছেন তিনি হার্ট অ্যাটাকে মারা গিয়েছেন।
বিএনপি-জামায়াতের হরতাল ব্যর্থ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, হরতাল ব্যর্থ হয়েছে কারণ জনগণ তাদের সঙ্গে নেই। সামনের দিনগুলোতে বিএনপি এ ধরনের ঘটনা যাতে আর না ঘটাতে পারে সেটা মোকাবিলা করার জন্য সরকার বদ্ধপরিকর। এমন ঘটনার আর পুনরাবৃত্তি হতে দেওয়া হবে না।
তথ্যমন্ত্রী বলেন, বাইডেনের উপদেষ্টা হিসেবে যিনি গতকাল বিএনপির অফিসে গিয়েছেন, তিনি ইসরায়েলের প্রতিনিধি।