পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতলো বাংলাদেশ

SHARE

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে সফরকারী পাকিস্তান নারী দলের বিপক্ষে এগিয়ে ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত জয় তুলে নিয়েছে টাইগ্রেসরা। এতে করে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে তারা।
শুক্রবার (২৭ অক্টোবর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হয়। টস হেরে আগে ব্যাটিং করে ৬ উইকেটে ১২০ রান করে বাংলাদেশের মেয়েরা। দলের হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন স্বর্ণা আক্তার। জবাবে পাকিস্তানের মেয়েরা ৭ উইকেটে ১০০ রান করে থামে। ফলে ২০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে জ্যোতি-মুর্শিদারা।
টস হেরে আগে ব্যাট করতে নেমে শামিমার বিদায়ে ৩৪ রানে ভাঙে উদ্বোধনী জুটি। দলীয় ৫৪ রানে সোহানা মুশতারি রান আউটের ফাঁদে পড়েন। তৃতীয় উইকেটে মুর্শিদা ও নিগার সুলতানা ১৩ রানের জুটি গড়েন। দলীয় ৬৭ রানে মুর্শিদা উম্মে হানীর শিকার হন। চার রান পর বিদায় নেন অধিনায়ক জ্যোতি। ঋতু মনি দলীয় ১০৯ রানে আউট হন। শেষ পর্যন্ত নির্ধারিত ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের ইনিংস থামে ১২০ রানে।
জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি পাকিস্তান। দলীয় ৩ রানেই বিদায় নেন নাটালিয়া পারভেজ। ২৮ রানে সিদরা আমিন, ৪০ রানে মুনিবা আলী ও ৫৯ রানে অধিনায়ক নিদা দার বিদায় নিলে হারের শঙ্কায় পড়ে পাকিস্তান। পাকিস্তানের কোনো ব্যাটারই টাইগ্রেস বোলারদের সামনে দাঁড়াতে পারেনি। এতে করে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০০ রানে থামে পাকিস্তানের মেয়েদের ইনিংস।
ফলে বাংলাদেশ জয় পায় ২০ রানে। এতে করে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচ আগেই ২-০ তে সিরিজ জিতে নেয় টাইগ্রেসরা। আগামী রোববার (২৯ অক্টোবর) একই মাঠে অনুষ্ঠিত হবে দু’দলের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। পাকিস্তানের লক্ষ্য থাকবে হোয়াইটওয়াশ এড়ানো আর বাংলাদেশের টার্গেট থাকবে ম্যান ইন গ্রিনদের বাংলাওয়াশ করার।