উন্নত দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

SHARE

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত বিশ্বের কাতারে এগিয়ে যাচ্ছে। গ্রামের মানুষকে শহরের ন্যয় আধুনিক নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি করা সরকারের নির্বাচনী ইশতেহারের অন্যতম প্রধান শর্ত ছিল, তাই এ লক্ষ্যে দায়িত্ব গ্রহণের পর থেকেই তার মন্ত্রণালয় বহুমুখী উদ্যোগ গ্রহণ করেছে। অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির উর্ধ্বে উঠে এলাকার উন্নয়নে কাজ করতে হবে বলে প্রধান অতিথি বলেন, রাজনীতি মানেই হল নিজেকে উৎসর্গ করা। দেশের সার্বিক উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই।
তিনি বৃহস্পতিবার (২৬অক্টোবর) তার নিজ জেলা পিরোজপুরে এক সরকারি সফরে এসে বিভিন্ন কর্মসূচীতে অংশ গ্রহণ করে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্ন একের পর এক পূরণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু, পায়রা বিদ্যুৎ কেন্দ্র, বেগম ফজিলাতুন্নেছা মুজিব ৮ম বাংলাদেশ চীন মৈত্রী সেতু, পিরোজপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য জাতীয় গ্রীড সাব-স্টেশনসহ সবকিছুই করে দিচ্ছেন শেখ হাসিনা। এখন আমাদের দেয়ার পালা আর সেটি হচ্ছে তার হাতকে শক্তিশালী করা।
জেলার নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের রঘুনাথপুর খেজুরতলা আবাসন প্রকল্প সংলগ্ন রাস্তা এইচবিবি দ্বারা উন্নয়নের ফলক উন্মোচন ও রঘুনাথপুর হুলার চরের ভাঙ্গা কবরের সম্মুখ দিয়ে রাস্তা এইচবিবি দ্বারা উম্মোচন এবং আটদলীয় ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলায় এস এস শেখমাটিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত সভার প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকারের কারণে দেশ আজ ক্রীড়া অঙ্গনে এগিয়ে চলছে। বিশ্বের বিভিন্ন দেশের কাছে বাংলাদেশের খেলোয়াররা বেশ সুনাম ও জনপ্রিয়তা অর্জন করেছেন। তাই মাদক মুক্ত দেশ ও জাতী গঠনে খেলা-ধুলার কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে উন্নয়ন সমাবেশ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের আয়োজনে জেলার নাজিরপুর উপজেলার খেজুরতলা মাদ্রাসা প্রাঙ্গণে শেখ মাটিয়া ইউনিয়ন চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নুর সভাপতিত্বে উন্নয়ন কাজের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, জমিতে পানি সেচ দেয়ার জন্য বিদ্যুৎ সরবরাহের দাবী জানালে কানসার্টে কৃষকদের গুলি করে হত্যা করে বিএনপি সরকার। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের কল্যাণে মাত্র ১০ টাকায় ব্যাংক একাউন্ট খোলার সুযোগ দেয়া হয়েছে। কৃষিতে আধুনিক প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার এবং যান্ত্রিকীকরণে শতভাগ অর্জনের কাছাকাছি আমরা পৌছেগেছি। মন্ত্রী উন্নয়নের এই অগ্রযাত্রা অব্যহত রাখতে সকলের প্রতি আবেদন জানান।
শিক্ষকদের দায়িত্ব ও নৈতিকতার সমৃদ্ধির উদাহরন টেনে আরও বলেন, জাতি গড়ার হাতিয়ার হিসেবে শিক্ষকদের ভূমিকা অসাধারন। একটি দেশকে এগিয়ে নিতে হলে, একটি জাতিকে উন্নত রাষ্ট্রে পরিনত করার পেছনে শিক্ষকদের কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী নি¤œ পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বছরের শুরুতেই বই পৌছে দেয়াসহ, বিনা বেতনে পড়াশুনার সুযোগ সৃষ্টি, তাদেরকে স্টাইফেন দেয়া এবং অনগ্রসর ও প্রান্তিক মেয়েদের শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রীর আলাদা ব্রত রয়েছে। তিনি বলেন, যে শিক্ষা নৈতিকতা বিবর্জীত, যে শিক্ষা দুর্নীতিতে আচ্ছন্ন, যে শিক্ষা আমাদেরকে অবক্ষয়ের দিকে নিয়ে যায় সে শিক্ষা শিক্ষা নয়, তা অপ-শিক্ষা। পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে সে বাহিরের নেশার জগতে ডুবে উম্মাদ হয়ে তার বাবা-মাকে হত্যা করে, আমরা এমন সন্তানের পিতা-মাতা হতে চাইনা, তাই এ ক্ষেত্রে অভিভাবকদেরও দায়িত্বশীল ভূমিকা রয়েছে বলে তিনি উল্লেখ করেন।