ইংল্যান্ডকে উড়িয়ে দিলো শ্রীলঙ্কা

SHARE

শ্রীলঙ্কার সামনেও পাত্তা পেলো না বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। আজ বৃহস্পতিবার বেঙ্গালুরুতে লঙ্কানরা ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ইংলিশদের। প্রায় ২৫ ওভার বাকি থাকতেই ইংল্যান্ডের বিপক্ষে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা।
টানা তিন হারে বিশ্বকাপ শুরুর পর এটি শ্রীলঙ্কার টানা দ্বিতীয় জয়।
অপরদিকে, এ নিয়ে টানা তিন ম্যাচ হারলো ইংল্যান্ড। আফগানিস্তানের কাছে হারের পর দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা – দুই দলের কাছেই রীতিমতো উড়ে গেল জস বাটলারের দল।
চিন্নাস্বামী স্টেডিয়ামে পুঁজি কম থাকলেও ইংল্যান্ড শুরুতে ভালো লড়াইয়ের ইঙ্গিত দেয়। ২৩ রানেই কুশল পেরেরা এবং কুশল মেন্ডিসের উইকেট তুলে নেন ডেভিড উইলি। এরপর দলকে আর কোনো বিপত্তির মুখে পড়তে দেননি পাতুম নিশাঙ্কা এবং সাদিরা সামারাবিক্রমা। তৃতীয় উইকেটে রেকর্ড ১৩৭ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন তারা।
অথচ রান তাড়ায় শ্রীলঙ্কা যে দাপট দেখাবে তা উইলির বোলিং দেখে শুরুতে মনে হয়নি। ৪ রানের পেরেরা এবং ১১ রানে মেন্ডিসকে সাজঘরে ফিরিয়ে দেন তিনি। কিন্তু এরপরই খুঁটি গেড়ে দাঁড়িয়ে যান নিশাঙ্কা এবং সামারাবিক্রমা। দুজনেই তুলে নেন ফিফটি। নিশাঙ্কা ছক্কা মেরে ম্যাচ শেষ করেন, অপরাজিত থাকেন ৭৭ রান করে। সামারাবিক্রমার ব্যাট থেকে আসে ৬৫ রান।
নিশাঙ্কা-বিক্রমার এমন দুর্দান্ত ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে শেষ পাঁচ দেখায় অপরাজিতই থাকলো শ্রীলঙ্কা। অপরদিকে, ১৯৯৬ বিশ্বকাপের পর এই প্রথম টানা তিন হার দেখলো বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।