বুধবার বিক্ষোভ, বৃহস্পতিবার ২৪ ঘণ্টার হরতাল

SHARE

20 dolলাগাতার অবরোধের সঙ্গে আগামী বৃহস্পতিবার বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী ২৪ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। এছাড়া বুধবার সারাদেশে জেলা, উপজেলা, থানা, পৌরসভা ও সকল মহানগরের থানায় থানায় বিক্ষোভ বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছে।

সোমবার থেকে ৪৮ ঘণ্টা হরতালের শেষদিনে মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কর্মসূচির ঘোষণা দেন বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু।
বিবৃতিতে বলা হয়েছে,“বিএনপি যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ ২০ দলীয় জোটের গুমকৃত সকল বিরোধী নেতা-কর্মীদের অবিলম্বে সুস্থ ও অক্ষত অবস্থায় ফেরত দান, ২০ দলীয় জোটের কারান্তরীণ শীর্ষ নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতা-কর্মীদের মুক্তি এবং গণগ্রেফতারসহ মামলা হামলা বন্ধ করে দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে চলমান অবরোধের পাশাপাশি আগামীকাল ১ এপ্রিল রোজ বুধবার সারাদেশে জেলা, উপজেলা, থানা, পৌরসভা ও সকল মহানগরের থানায় থানায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।
এছাড়া একই দাবিতে চলমান অবরোধের পাশাপাশি আগামী বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী ২৪ ঘণ্টার সর্বাত্মক হরতাল পালিত হবে। তবে সিটি করপোরেশন নির্বাচনের কারণে কেবলমাত্র ঢাকা ও চট্টগ্রাম মহানগরী আগামী বৃহস্পতিবার ঘোষিত হরতাল কর্মসূচির আওতামুক্ত থাকবে।