ভাই হত্যায় কারো প্রতি অভিযোগ নেই রেলমন্ত্রীর

SHARE

mujibollরাজধানীর ধানমন্ডি লেক থেকে রেলমন্ত্রী মো: মুজিবুল হকের ভাইয়ের লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম এবিএম আব্দুল লতিফ। তবে তার হত্যার বিষয়ে কারা জড়িত থাকতে পারে এ বিষয়ে রেলমন্ত্রী বলেছেন, আমি এই মুহূর্তে কারো প্রতি আক্রোশের বশবর্তী হয়ে কোন অভিযোগ করতে চাই না। বাকিটা আল্লাহ ভরসা।

নিহত লতিফ সর্বশেষ শিল্পমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দায়িত্বপালন করে অবসর গ্রহণ করেন।

পথচারিরা জানায়, ধানমন্ডি ২নম্বর সড়কের বিজিবি গেটের সামনের লেকে রোববার বেলা পৌনে ১২ টার দিকে এক ব্যক্তির লাশ ভাসতে থাকে। বিষয়টি ধানমন্ডি থানা পুলিশকে জানানো হয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

নিহতের পরিবারের পক্ষ থেকে জানায়, শনিবার রাত ৯ টার দিকে ধানমন্ডির ৫ নং রোডস্থ তার বাড়ি থেকে এবিএম আব্দুল লতিফ লেকপাড়ে হাটতে বের হন। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। রোববার বেলা ১২ টার দিকে ধানমন্ডির লেক থেকে লাশটি উদ্ধারের পর এবিএম আব্দুল লতিফের লাশটি সনাক্ত করা হয়।

নিহত এবিএম আব্দুল লতিফের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের শ্রীপুর ইউনিয়নের বসুয়ারা গ্রামে। আট ভাইবোনের মধ্যে আবদুল লতিফ ছিলেন সপ্তম, আর মুজিবুল হক সবার ছোট।

অবসরে যাওয়ার আগে আবদুল লতিফ ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ছিলেন বলে জানা গেছে। তার মৃত্যুর খবর পেয়ে রেলমন্ত্রী মো. মুজিবুল হক তার বাসায় যান।

এসময় মন্ত্রী বলেন, আমার ভাই একজন অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব। তিনি অবসরকালীন জীবন-যাপন করছিলেন। তার কোন শত্রু নেই। এই মুহূর্তে কারো প্রতি আক্রোশের বশবর্তী হয়ে কোন অভিযোগ করতে চাই না। বাকিটা আল্লাহ ভরসা।

এ ব্যাপারে ধানমন্ডি থানায় যোগাযোগ করা হলে, থানার ডিউটি অফিসার আব্দুল্লাহ-আল মামুন জানান, ঘটনাস্থলে ওসি স্যার ও এস আই আবুল বাশার গিয়েছেন। তাদের সঙ্গে যোগাযোগ করেন।

পরে ধানম-ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনার সত্যতা স্বীকার করে জানান, লাশটি উদ্ধার করা হয়েছে। তার শরীরের কোথাও কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তার মৃত্যুর কারণ এখনো স্পষ্ট নয়। ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।