সন্ত্রাসীদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ডের সুযোগ নেই

SHARE

kamrul29সন্ত্রাসীদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ডের কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম।

রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে শনিবার দুপুরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু গবেষণা পরিষদ স্বাধীনতা দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে।

কামরুল ইসলাম বলেন, আপনি নির্বাচন করবেন বলে আইনের হাত থেকে পার পেয়ে যাবেন? আইন আপনাকে মোটেও স্পর্শ করতে পারবে না, তা হবে না। ওই রকম লেভেল প্লেয়িং ফিল্ড কিন্তু হওয়ার সুযোগ নেই। ভালো মানুষের জন্য সব সময় লেভেল প্লেয়িং ফিল্ড থাকবে।

সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেনকে উদ্দেশ করে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, তিনি বলেছেন আমরা নাকি ফাঁদ পাতার জন্য সিটি নির্বাচন দিয়েছি। আওয়ামী লীগ বা শেখ হাসিনা কখনও ফাঁদ পাতেন না। বরং আপনারাই (বিএনপি) ফাঁদ পাতেন এবং নিজেদের ফাঁদে নিজেরা পড়ে যান।

বিএনপিকে উদ্দেশ করে এই আওয়ামী লীগ নেতা বলেন, আপনারা নির্বাচনে এসেছেন ওয়েলকাম। পূর্বের মতো নির্বাচন ভুণ্ডল করার কোনো চেষ্টা করবেন সে সুযোগ দেওয়া হবে না। এটা করলে তার পরিণতি হতে ভয়াবহ। আইন সবার জন্য সমান। এটা তার নিজস্ব গতিতে চলবে।

অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমদ ও শত নাগরিক কমিটির সমালোচনা করেন খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, অতীতে শত নাগরিকের কত কমিটি দেখেছি। এদের আন্দোলনের উদ্দেশ্য হলো পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করা। এমাজ উদ্দিনের মত অনেক বুদ্ধিজীবী ৭১-এ পাক শাসনের বৈধ্যতা দেওয়ার চেষ্টা করেছিল। তার মত এক শ্রেণীর পাপিষ্ঠ বুদ্ধিজীবী সর্বকালে সব সময় থাকে।

সংগঠনের সভাপতি ডেপুটি এ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক আলো, সরকারি কর্ম কমিশনের সদস্য প্রফেসর ড. আবুল কাশেম মজুমদার, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান প্রমুখ।