নওয়াজুদ্দিনের স্ত্রী আলিয়ার জীবনে ‘নতুন অধ্যায়’

SHARE

গত বছরের শেষ দিক থেকে শুরু। তখন থেকেই জনসমক্ষে এসেছে বলিউড অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকি ও তার স্ত্রী আলিয়া সিদ্দিকির দাম্পত্যকলহ। নতুন বছরে আরও গড়িয়েছে সেই বিবাদের জল। একাধিকবার তারা আদালতে চক্কর দিলেও এখন পর্যন্ত সম্পূর্ণ মীমাংসা হয়নি।
নওয়াজ-আলিয়ার দাম্পত্যকলহের শিকার হয়েছে দুই সন্তান শোরা সিদ্দিকি ও ইয়ানি সিদ্দিকি। দুবাইয়ে লেখাপড়া করত তারা। মা-বাবার সাংসারিক ঝামেলার জেরে প্রায় বন্ধ হতে বসেছিল তাদের লেখাপড়া। অবশেষে চলতি মাসের প্রথম দিকে আদালতের নির্দেশে লেখাপড়া শেষ করার জন্য দুবাইয়ে তাদের ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়। তবে, আদালতে এখনও ঝুলে অভিনেতা ও তার স্ত্রীর বিবাহবিচ্ছেদের মামলা। অর্থাৎ আইনি মতে, এখনও নওয়াজের স্ত্রী আলিয়া সিদ্দিকি।
এর মধ্যেই আলিয়ার জীবনের বসন্তের আভাস। অন্য এক পুরুষের সঙ্গে তার ছবি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমের পাতায়। তবে কি বিবাহবিচ্ছেদের আগেই নতুন করে প্রেমে পড়লেন আলিয়া? সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে আলিয়া জানান, নওয়াজের সঙ্গে তিক্ততার অধ্যায় ভুলে জীবনে এগোতে চান তিনি।
আলিয়া বলেন, ‘আমি জীবনের ওই অধ্যায় পেছনে ফেলে এগিয়ে এসেছি। এই বন্ধুটির সঙ্গে আমার সম্পর্ক স্রেফ বন্ধুত্বের নয়, সেই সম্পর্ক বন্ধুত্বের থেকে আরও কিছুটা গাঢ়। তবে, একে অপরের প্রতি এখনই কোনোরকম অঙ্গীকার করতে চাই না আমরা। এখন আমার জীবনে সব থেকে গুরুত্বপূর্ণ আমার দুই সন্তান। আমি ওদের অস্বস্তিতে ফেলতে চাই না। তবে আমার এই বন্ধু ও আমি একে অপরকে ভীষণ শ্রদ্ধা করি।’
কোনোরকম লুকোচুরি না করেই আলিয়া বলেন, ‘আমার এই সঙ্গী একজন সত্যিকারের ভদ্রলোক। ওর বুদ্ধির ধার দেখেই আমি মুগ্ধ। স্রেফ টাকা-পয়সাই তো মানুষকে সুখী করতে পারে না, সেই ক্ষমতা শুধুমাত্র মানুষেরই আছে।’
আলিয়ার জীবনের এই নতুন পুরুষ ইটালির বাসিন্দা। দুবাইয়ে তার সঙ্গে আলাপ। তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক আরও গাঢ় হতে সময় লাগলেও নিজের এই সঙ্গীর সঙ্গেই ভবিষ্যৎ পরিকল্পনা করতে চান আলিয়া।