বিশ্বজুড়ে শনাক্ত ৩৫ হাজারের বেশি, মৃত্যু ৩০৪

SHARE

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৩০৪ জনের মৃত্যু আর সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ২৪১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৮৪ হাজার ৬১৬ জন এবং শনাক্ত বেড়ে ৬৮ কোটি ৯৫ লাখ ২৫ হাজার ২০২ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩৯ হাজার ৮৩৫ জন। এ পর্যন্ত মোট সেরে উঠেছেন ৬৬ কোটি ১৯ লাখ ৫৮ হাজার ৩৩৫ জন।
বুধবার (৩১ মে) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।
গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রাশিয়া। দৈনিক প্রাণহানির তালিকায় রাশিয়ার পরেই ফ্রান্স, জার্মানি, ব্রাজিল, যুক্তরাষ্ট্র ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলোর অবস্থান।
দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৫২৯ জন এবং মারা গেছেন ৭ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৬ লাখ ৭৯ হাজার ১০০ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৭৬৭ জন।
ভাইরাসটিতে সংক্রমিত হয়ে রাশিয়ায় একদিনে ১৩৮ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ২৭৬ জন। দেশটিতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে ২ কোটি ২৯ লাখ ২৯ হাজার ১৪৯ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৯৯ হাজার ৫৭ জনে।
জার্মানিতে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯৩৬ জন এবং মারা গেছেন ৪৫ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮৪ লাখ ২৭ হাজার ২৪৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৪ হাজার ২৯২ জন।
গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৯০২ জন এবং মারা গেছেন ৪৮ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৮১ হাজার ৩৮৫ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৭ হাজার ৩১১ জন।
যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৫৯০ জন এবং মারা গেছেন ৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৭১ লাখ ৭ হাজার ৪৯১ জন এবং মারা গেছেন ১১ লাখ ৬৫ হাজার ৩১৭ জন।