সমগ্র পৃথিবী আজকে বাংলাদেশকে সমীহ করে : নৌ প্রতিমন্ত্রী

SHARE

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সমগ্র পৃথিবী আজ বাংলাদেশকে সমীহ করে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হামিনাকে সম্মান দেয়। তিনি বলেন, জাপান ও ব্রিটেনের প্রধানমন্ত্রী এবং বিশ্বব্যাংক আমাদের প্রধানমন্ত্রীকে সম্মানিত করেছে।
বৃহস্পতিবার দিনাজপুরের বিরল উপজেলায় পূর্ব মহেশপুর ব্রিজের উদ্বোধন এবং তুলাই নদীর ওপর নির্মিতব্য মাধববাটি-সাবইল সংযোগ ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশ ভিক্ষুকের দেশ নয়, বাংলাদেশ দারিদ্রপীড়িত দেশ নয়। আওয়ামী লীগ ১৪ বছর ধরে দায়িত্ব পালন করছে বলে আজকে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে জড়িয়েছে। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ কোন কিছুর বিনিময়ে রাজনীতি করেনা। দেশ পরিচালনার দায়িত্বে আমরা আছি-জনগণের সেবার জন্য কাজ করব। এটাই হচ্ছে আমাদের ধর্ম এবং এটাই হচ্ছে আমাদের দেশের প্রতি দায়িত্ববোধ।
প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ কাজ করে জনগণের মানোন্নয়নের জন্য। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এবং ক্ষমতার বাইরে থাকলেও রং বদল হয়না। এটা বিএনপি, জাতীয় পার্টি বা অন্য দল নয়। এটা আওয়ামী লীগ। আওয়ামী লীগের নেতৃত্বে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। আমাদের আদর্শ আছে- জাতির পিতা শেখ মুজিব। আওয়ামী লীগ যখনি দেশ পরিচালনার দায়িত্ব পায়, দেশের মানুষ তখন কিছু না কিছু পায়।
বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. আফছানা কাওসার, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় ও উপজেলা প্রকৌশলী মো. আনোয়ার।
উল্লেখ্য, পূর্ব মহেশপুর ব্রিজটি নির্মাণে ব্যয় হয়েছে সাড়ে তিন কোটি টাকা এবং তুলাই নদীর ওপর নির্মিতব্য মাধববাটি-সাবইল সংযোগ ব্রিজটি নির্মাণে ব্যয় হবে চার কোটি ২২ লাখ টাকা।