টি-টোয়েন্টিতেও পাকিস্তানের যুবাদের কাছে হারাল বাংলাদেশ

SHARE

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সাম্প্রতিক সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। ঘরের মাঠে পাকিস্তান যুবাদের কাছে কোনো পাত্তাই পাচ্ছে না আহরার আমিনের দল। টেস্ট এবং ওয়ানডে সিরিজের পর এবার একমাত্র টি-টোয়েন্টি ম্যাচেও টাইগার যুবারা হেরে গেছে। এই জয়ে টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিল পাকিস্তান।
আজ বুধবার (১৭ মে) রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করে টাইগাররা। ওপেনার জিসান আলমের ঝোড়ো ব্যাটিংয়ে বাংলাদেশ বেশ ভালো শুরু পায়। ২৬ বলে ৫২ রানের দারুণ ক্যামিও ইনিংস খেলেন জিসান।
আরেক ওপেনার মাইনুল ইসলাম তন্ময় ছিলেন ঠিক তার বিপরীত, এই ব্যাটার ৩৩ বলে মাত্র ২১ রান করেন। পরে আহরার আমিন ও আশিকুর রহমানের ব্যাটে চড়ে নির্ধারিত ওভার শেষে ১৫৯ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।
রান তাড়ায় খেলতে নেমে আক্রমণাত্মক ব্যাটিং করেন পাকিস্তানি ওপেনার শামিল হোসাইন। তবে মির্জা সাদ বাইগ ও মুহাম্মাদ তাইফ আরিফ ফিরে গেলে সফরকাীরা চাপে পড়ে যায়। এরপর ৮৯ রানে ৩ উইকেট হারানোর পর আরাফাত আহমেদ একাই টানতে থাকেন দলকে। ওপেনার শামিল ও আরাফাতের সেই ৫৬ রানের জুটিতে জয়ের ভিত পেয়ে যায় পাকিস্তান।
আউট হওয়ার আগে আরাফাত ২২ বলে ৪১ রান এবং শামিল ৪৯ বলে ৬৭ রান করেন। শেষ দিকে সফরকারী যুবারা দ্রুত উইকেট হারালে, জয়ের সম্ভাবনা জাগে টাইগারদের। ম্যাচের শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ৪ রান। সেই ওভারের প্রথম বলেই ৪ মেরে পাকিস্তানের জয় নিশ্চিত করেন আলি আশফান্দ। ফলে ৪ উইকেটের জয় দিয়ে বাংলাদেশ সফর শেষ করল পাকিস্তানরা।
বাংলাদেশের হয়ে ইকবাল হোসেন ইমন ৩টি ও রোহানাত দৌলা বর্ষন নেন ২টি উইকেট। এ ছাড়া আরিফুল ইসলাম ১টি উইকেট নিয়েছেন।