মঙ্গলবার দেশে ফিরছে আয়ারল্যান্ড বিজয়ী টাইগাররা

SHARE

দেশে প্রচন্ড গরম। রোদের ঝাঁঝালো তাপে গা পুড়ে যায়। অন্যদিকে লন্ডন এবং চেমসফোর্ডে রীতিমত ঠান্ডা। কনকনে বাতাস। বাড়তি গতি ও সুইংয়ের মিশেলে উইকেটও ছিল সম্পূর্ণ ভিন্ন। সব মিলিয়ে ভিন্ন এক কন্ডিশন।
এমন কন্ডিশনে আয়ারল্যান্ডের বিপক্ষে কি করবে টাইগাররা? ঘরের মাঠে অনায়াসে জেতার পর চেমসফোর্ডেও কি সে ফলের পূনরাবৃত্তি ঘটাতে পারবে তামিমের দল? নাকি ভিন্ন কন্ডিশনে ফলও হবে ভিন্ন? সেটা দেখার অপেক্ষায় ছিল সবাই।
অনিশ্চয়তা, ওঠা-নামার পালা শেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয় করেছে বাংলাদেশ ক্রিকেট দল।
বৃষ্টি প্রথম ম্যাচ ধুয়ে মুছে নিয়ে গেলেও পরের দুই ম্যাচে যথাক্রমে ৩ উইকেট ও ৫ রানের ব্যবধানে জয় পেয়েছে তামিম ইকবাল বাহিনী। দুটি ম্যাচই ছিল প্রতিদ্বন্দ্বিতা আর উত্তেজনায় ঠাসা। দ্বিতীয় ম্যাচে ৪৫ ওভারে ৩২০ রানের কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করেছেন নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয় আর মুশফিকুর রহিমরা।
আর রোববার রাতে শেষ ম্যাচে ২৭৪ রানের পুঁজি নিয়েও দারুণ লড়াই করে ৪ রানের জয় নিয়ে তিন ম্যাচের সিরিজ ২-০‘তে নিজেদের করে নিয়েছেন মোস্তাফিজ-হাসান মাহমুদরা। সব মিলিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে সফল এক ওয়ানডে সিরিজ শেষ করলো তামিমের দল। এ সফল মিশন শেষে আর দেরি নয়, আগামীকাল মঙ্গলবার বিকেলেই দেশে ফিরে আসবে জাতীয় দলের বহর।
বিসিবির নির্ভর যোগ্য সূত্র নিশ্চিত করেছে মঙ্গলবার বিকেল ৫টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবেন তামিম, লিটন, শান্ত, মুশফিক, মিরাজ, মোস্তাফিজ ও হাসান মাহমুদরা।
ডান হাতের তর্জনি ফ্র্যাকচার হয়ে যাওয়া সাকিব আল হাসান দলের সাথে দেশে ফেরত আসবেন, নাকি স্ত্রী ও সন্তানদের সাথে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে চলে যাবেন? তা নিশ্চিত করে জানাতে পারেননি সংশ্লিষ্টরা। তবে বাকি সবাই চলে আসবেন এবং দেশে এসে কিছুদিন বিশ্রামে কাটাবেন।
এরপর জুনে আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজের আগে আবারও প্রস্তুতি শুরু হবে টিম বাংলদেশের।