হোয়াটসঅ্যাপ নিয়ে বিস্ফোরক মন্তব্য ইলন মাস্কের

SHARE

মেটার মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এটি মানুষের সব কথোপকথন শুনছে। তাই হোয়াটসঅ্যাপকে বিশ্বাস করা যায় না বলে বিস্ফোরক এক টুইট বার্তায় জানিয়েছেন টুইটারের প্রধান নির্বাহী ইলন মাস্ক।
সম্প্রতি টুইটারের এক ইঞ্জিনিয়ার অভিযোগ করেছেন, প্রেমিকা, মা-বাবা, বন্ধু যার সঙ্গেই হোয়াটসঅ্যাপে আপনার কথোপকথন হচ্ছে, তার সবই শুনতে পাচ্ছে এ ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ।
টুইটারের ওই ইঞ্জিনিয়ারের দাবি, তিনি যখন রাতে ঘুমান সেই সময় তার পিক্সেল ফোনের ব্যাকগ্রাউন্ডে মাইক্রোফোন ব্যবহার করে হোয়াটসঅ্যাপ।
এটি নিয়ে টুইট বার্তায় তিনি বলেন, ‘আমি যখন ঘুমিয়েছিলাম তখন হোয়াটসঅ্যাপ ব্যাকগ্রাউন্ডে মাইক্রোফোন ব্যবহার করছিল। সকাল ৬টায় আমি যখন ঘুম থেকে উঠলাম, তখনও এই কাজ চালিয়ে যাচ্ছিল মেসেজিং প্ল্যাটফর্মটি।’

টুইটারের ওই ইঞ্জিনিয়ারের অভিযোগকে উদ্ধৃত করেই টুইটারের প্রধান নির্বাহী ইলন মাস্ক বলছেন, হোয়াটসঅ্যাপকে বিশ্বাস করা যায় না।
হোয়াটসঅ্যাপের বিরুদ্ধে আড়িপাতার অভিযোগ নিয়ে ওই ইঞ্জিনিয়ারের করা টুইটটি ব্যাপকভাবে ভাইরাল হয়েছে।
ওই টুইট ভাইরাল হওয়ার পর হোয়াটসঅ্যাপ বিষয়টিকে আনুষ্ঠানিকভাবে স্বীকার করেছে। তবে এটির জন্য হোয়াটসঅ্যাপ সম্পূর্ণভাবে অ্যান্ড্রয়েডকে দায়ী করেছে।

এই আড়িপাতাটিকে অ্যান্ড্রয়েডের সমস্যা উল্লেখ করে হোয়াটসঅ্যাপ বলছে, হোয়াটসঅ্যাপের সব মেসেজ এবং কল এন্ড-টু-এন্ড এনক্রিপশন দ্বারা সুরক্ষিত।