মিলানকে হারিয়ে ফাইনালের পথে এগিয়ে ইন্টার

SHARE

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ইন্টার মিলানের শুরুটা ছিল দুর্দান্ত। ম্যাচের ১১ মিনিটেই জোড়া গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় তারা। জোড়া গোল হজম করে এসি মিলান ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা চালালেও সেটি আর সম্ভব হয়নি। ফলে, চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ইন্টার মিলান।
প্রায় ২০ বছর পর ইতালিয়ান দুই ক্লাব সেমিফাইনালে মুখোমুখি হওয়ায় সান সিরোয় টিকিটের আবেদন পড়েছিল ২০ লাখ। সেই রোমাঞ্চ গায়ে মাখতে মাঠে হাজির ছিলেন টেনিসের মহাতারকা নোভাক জোকোভিচও। ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরে দুই ক্লাবের পাঁচবারের সাক্ষাতে এটাই ইন্টারের প্রথম জয়। আগের চার ম্যাচের দুটিতে জিতেছিল মিলান, ড্র হয়েছিল বাকি দুটি।
ম্যাচের অষ্টম মিনিটে প্রথম লিড পায় ইন্টার মিলান। বসনিয়ান স্ট্রাইকার জেকোর গোলে ১-০ গোলে এগিয়ে যায় তারা। হাকান চালহানোগলুর কর্নারে বাঁ পায়ের ভলিতে জাল খুঁজে নেন তিনি। প্রথম গোল হজম করার কিছুক্ষণ পরই দ্বিতীয় গোল হজম করে এসি মিলান। ফেদেরিকো দিমার্কো ডি-বক্সের বাইরে পাস দেন আর্মেনিয়ান মিডফিল্ডার মিখিতারিয়ানকে। দুর্দান্ত প্রথম ছোঁয়ায় ভেতরে ঢুকে বিপজ্জনক অবস্থায় পৌঁছে যায় তিনি। এরপর জোরালো শটে ভেদ করেন নিশানা। ম্যাচে ২-০ গোলে এগিয়ে যায় ইন্টার।
দ্বিতীয়ার্ধে শুরুটা অবশ্য ভালো করে এসি মিলান। ৫০তম মিনিটে ২০ গজ দূর থেকে ব্রাহিম দিয়াসের শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। তিন মিনিট পর আরেকটি ভালো সুযোগ পায় তারা, তবে সেই শট লক্ষ্যে রাখতে পারেননি জুনিয়র মেসিয়াস। ম্যাচের ৬৪তম মিনিটেও এগিয়ে যাওয়ার সুযোগ ছিল মিলানের সামনে। অলিভিয়ে জিরুদের পাস থেকে সান্দ্রো তনালির শট পোস্টে লাগে। একেবারে শেষ দিকে আরেকটি সুযোগ পায় তারা। কিন্তু তোমাসো পবেগা শট মারেন গোলরক্ষক বরাবর।