জ্যোতির দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের জয়

SHARE

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ নারী দল। আজ মঙ্গলবার দিনের শুরুতে প্রথমে ব্যাট করে লঙ্কানরা সংগ্রহ করে ১৪৫ রান। মাঝারি রানের জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ক্যারিয়ার-সেরা ৭৫ রানে ভর করে ১ বল বাকি থাকতেই ৬ উইকেটের জয় তুলে নেয় বাংলার বাঘিনীরা।
স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজটা ভালো কাটেনি জ্যোতিদের। প্রথম দুটি ওয়ানডে বৃষ্টি বাধায় পরিত্যক্ত হয়েছিল। পরবর্তীতে জানা যায় দ্বিতীয় ওয়ানডে ম্যাচ আবারো আয়োজন করতে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এলসি)। কিন্তু আইসিসি ম্যাচটি অনুমোদন দেয়নি। ফলে পুরনো সূচিতেই শেষ হয় ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম দুই ম্যাচে ফল না এলেও শেষ ম্যাচে বাংলাদেশকে ৫৮ রানে হারিয়েছে স্বাগতিকেরা। সেই জয়ের সুবাদে ১-০ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ জিতে নেয় লঙ্কান মেয়েরা।
তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ কলম্বোয় দিনের শুরুতে চামারি আতাপাত্তুর ৩৮ এবং মাধাবীর ৪৫ রানে বড় সংগ্রহের পথে যাচ্ছিল লঙ্কান মেয়েরা। এরপর নিলাক্ষী ডি সিলভা করেন ২৯ রান। তবে এরপর আর দলের হয়ে কেউ তেমন রান করতে না পারায় লঙ্কান নারীদের ইনিংস থামে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রানে।
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২ উইকেট সংগ্রহ করেন ফাহিমা খাতুন। এ ছাড়া ১টি করে উইকেট সংগ্রহ করেন ফারিহা তৃঞ্চা, সুলতানা খাতুন, নাহিদা আক্তার ও রাবেয়া খান।