অনুমতি ছাড়া সৌদি সফর : মেসির ক্ষমা প্রার্থনা

SHARE

সৌদি আরবে অনুমতি না নিয়ে সফর করায় তুমুল সমালোচনার মুখোমুখি লিওনেল মেসি। পিএসজির পক্ষ থেকে দুই সপ্তাহের শাস্তি ঘোষণার পর ইনস্টাগ্রামে স্টোরিতে ভিডিও বার্তায় এসে সেজন্য ক্ষমা চেয়েছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক।
অনুমতি না নিয়ে সফরে গিয়ে সতীর্থ ও ক্লাব কর্তৃপক্ষের কাছে ক্ষমা চেয়েছেন তিনি। ইনস্টাগ্রামে বলেছেন, ‘আসলে যা কিছু হচ্ছে তার জন্য আমাকে এই ভিডিও করতেই হতো। প্রথমত ক্লাবের সতীর্থদের কাছে ক্ষমা চাচ্ছি। সত্যি করে বলতে আমি মনে করেছিলাম ওই ম্যাচের পর আমরা একদিন ছুটি পাবো। যেমনটা সবসময় হয়ে থাকে। ফলে আমি এই সফর আয়োজন করি। যা বাতিল করতে পারিনি। কারণ, আগেও এই সফর বাতিল করেছি, যেতে পারিনি। যা করেছি সেজন্য আবারও ক্ষমা চাচ্ছি। এখন ক্লাব পরবর্তী পদক্ষেপ হিসেবে কী করতে চায় সেটার অপেক্ষায় আছি।’
লরিয়াঁর কাছে ৩-১ গোলে পরাজয়ের পরই মেসি সৌদি আরবে সপরিবারে উড়ে গেছেন। পরে জানা গেছে, ক্লাবের অনুমতি নেননি তিনি। এরপরই নেমে আসে শাস্তির খড়গ। ইএসপিএন জানিয়েছে, এই ঘটনা ড্রেসিং রুমে অস্থিরতা তৈরি করেছে। তাছাড়া এই ঘটনায় কিছু খেলোয়াড়ও নাকি খুশি নন।
ওই ঘটনার পর বিবিসি জানিয়েছিল, মেসি সফরটির জন্য ক্লাবের অনুমতি চেয়েছিলেন। কিন্তু তাতে সায় দেয়নি পিএসজি। আর্জেন্টাইন তারকা সৌদি আরবের পর্যটনদূত হওয়ায় নিজের বাণিজ্যিক কর্মপরিকল্পনার অংশ হিসেবে আরব দেশটিতে সফর করেছেন। এখন নিষেধাজ্ঞার ফলে মেসি এই সময়ে ক্লাবের হয়ে কোনও ম্যাচ খেলা তো দূরের কথা, অনুশীলনেও অংশ নিতে পারবেন না। পাবেন না আর্থিক সুবিধাও।