মেট গালা অনুষ্ঠানে পরীর সাজে আলিয়া

SHARE

বর্তমান সময়ের আলোচিত ফ্যাশন অনুষ্ঠান মেট গালা অনুষ্ঠিত হয়েছে। এটি নিউইয়র্ক সিটির আর্টস কস্টিউম ইনস্টিটিউট মেট্রোপলিটন মিউজিয়ামের জন্য বার্ষিক একটি ফ্যাশন প্রদর্শনীর উৎসব।

যেখানে বিভিন্ন দেশের তারকারা দলে দলে হাজির হয়ে নতুন নতুন কস্টিউমে লালগালিচার মধ্যে নিজেদের শো-আপ করেন। নিউইয়র্কের সবচেয়ে বেশি পরিচিত একটি ফ্যাশন পত্রিকার সম্পাদক এ অনুষ্ঠানের দায়িত্বে থাকেন

শুধু নিমন্ত্রিত অতিথিরাই এ অনুষ্ঠানে যেতে পারবেন। এ অনুষ্ঠানে নিমন্ত্রিত হওয়ার কিছু নিয়ম আছে। যেমন এ অনুষ্ঠানে নিমন্ত্রিতদের তালিকায় জায়গা পেতে হলে আপনাকে হতে হবে প্রথম সারির তারকা।

সম্প্রতি অনুষ্ঠিত হলো মেট গালার জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে ২০২৩ সালের মেট গালায় প্রথমবার ডাক পেলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। মেট গালার লালগালিচায় আলিয়া হাজির হলেন একেবারে পরীর সাজে। সাদা পোশাকে আলিয়ার সাজ নজর কেড়েছে উপস্থিত সবার।

এ বছরে মেট গালার থিম উৎসর্গ করা হয়েছে জার্মানির প্রয়াত পোশাকশিল্পী কার্ল লেগারফিল্ডের নামে। সাদা লং গাউন পরে আলিয়াও তার প্রিয় শিল্পীকে শ্রদ্ধা জানিয়েছেন। আলিয়া তার সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি শেয়ার করে অনুষ্ঠান সম্পর্কে লেখেন, আমি বরাবরই আইকনিক শ্যানেলের কনেদের দেখে মুগ্ধ হয়েছি। তাদের সাজে দিনের পর দিন কার্ল লেগারফিল্ডের সৃষ্টি উজ্জ্বল হয়ে উঠেছে। আমার প্রথম মেট গালার সাজের অনুপ্রেরণা হলেন, সুপার মডেল ক্লডিয়া শিফারের ১৯৯২ সালের শ্যানেল কনে সাজ থেকে।

সাদা পোশাকে আলিয়ার পোশাকজুড়ে ছিল মুক্তার কারুকাজ। এক লাখ মুক্তা গাঁথা ছিল আলিয়ার পোশাকে। আঙুলে মুক্তার আংটি, কানে মুক্তার দুল আর গ্লোয়ি মেকআপ লুকে পরীর মতো লাগছিল রণবীর পত্নীকে। আলিয়ার পোশাকের নকশা করেন ভারতীয় পোশাকশিল্পী প্রবাল গুরুং।

হলিউডে ‘হার্ট অব স্টোন’ মুভি দিয়ে পা রাখতে যাচ্ছেন আলিয়া ভাট। গ্যাল গাডোট আর জেমি ডোরনানের সঙ্গে কাজ করছেন তিনি। এরই মধ্যে মুভির শুটিং শুরু হয়ে গেছে।

উল্লেখ্য, প্রতি বছরই একটি বিশেষ বিষয়কে কেন্দ্র করে মেট গালার অনুষ্ঠানের আয়োজন করা হয়। তারকারা সেই অনুযায়ী সেজেও আসেন। প্রিয়াঙ্কা চোপড়া থেকে কার্দাশিয়ানের বোনেরা, সবাই রয়েছেন সেই তালিকায়। তারকারা কখনো কেউ বিশাল ঘেরওয়ালা গাউন, কখনো অদ্ভুত মেকআপ, কখনো মাথার উপর আস্ত ঝাড়বাতি পরে চমকদার মুহূর্ত তৈরি করেন এ অনুষ্ঠানে। এরই মাঝে আলিয়ার এমন পরির সাজ সবার মন বেশ জয় করেছে।