প্রস্তুতি ম্যাচের আগে দলের সঙ্গী হবেন সাকিব-মোস্তাফিজ

SHARE

পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব আল হাসান। আর দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে খেলতে ভারতে অবস্থান করছেন মুস্তাফিজুর রহমান। ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দিবেন টাইগার এই দুই ক্রিকেটার।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দুই বহরে ইংল্যান্ড উড়াল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে সাকিব যুক্তরাষ্ট্র থেকে আর আইপিএলে থাকা মুস্তাফিজ ভারত থেকে সরাসরি ইংল্যান্ডের বিমান ধরবেন। আগামী ৫ মে একমাত্র অনুশীলন ম্যাচ খেলবে সফরকারীরা।

এদিকে প্রথমবারের মতো আইপিএল খেলতে যাওয়া লিটন দাসের ভারত থেকে সরাসরি ইংল্যান্ড যাওয়ার কথা ছিল। তবে পারিবারিক কারণে পূর্বনির্ধারিত সময়ের আগেই দেশে ফিরে আসেন তিনি। তবে দলে সতীর্থদের সঙ্গে বিমান ধরতে পারেননি লিটন। তাই একাই ইংল্যান্ড যাবেন এই তারকা ব্যাটার।

বিসিবির ক্রিকেট অপারেশন্স সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২ মে) রাত ১১টার দিকে ঢাকা ত্যাগ করবেন লিটন। এর আগে বাংলাদেশ দলের দুইটি বহর ইংল্যান্ডের উদ্দেশে যাত্রা শুরু করেছে। প্রথম বহর রোববার (৩০ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ১টা ৪০ মিনিটে ঢাকা ছাড়ে। দ্বিতীয় বহরটি সোমবার (১ মে) সকাল সোয়া ১০টার ফ্লাইটে যাত্রা শুরু করে।

আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ সুপার লিগের শেষ সিরিজের তিন ওয়ানডে আগামী ৯, ১২ ও ১৪ মে অনুষ্ঠিত হবে। ইংল্যান্ডের চেমসফোর্ডের ক্লাউডি কাউন্টি গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে সবগুলো ম্যাচ। বাংলাদেশের জন্য এই সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও আয়ারল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই।

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ ইতোমধ্যেই নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে এই সিরিজে তামিম ইকবালদের ৩-০ ব্যবধানে হারাতে পারলে আইসিসি ওয়ানডে সুপার লিগে ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। আর ৩-০ ব্যবধানে জিততে না পারলে জুনে জিম্বাবুয়ের বিপক্ষে কোয়ালিফায়ারে মুখোমুখি হবে।