ভারতে ইনিংস ব্যবধানে জিতল বাংলাদেশ

SHARE

ভারতে একমাত্র তিন দিনের ম্যাচে মুম্বাই অনূর্ধ্ব-১৬ দলকে ইনিংস ও ১৭৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের যুবারা। ম্যাচে ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং তিন বিভাগেই দাপট দেখিয়েছে প্রাইম ব্যাংক-বিসিবির কম্বাইন্ড স্কুল ক্রিকেটের অনূর্ধ্ব-১৬ দল।

প্রথম ইনিংসে মাত্র ১৯০ রানে অলআউট হয়ে যায় মুম্বাই। জবাবে ব্যাটিং করতে নেমে দুই সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেটে ৪৪৬ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ দল।

এরপর ২৫৬ রানে পিছিয়ে থেকে মুম্বাই দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে মাত্র ৮১ রানে গুটিয়ে যায়। ফলে বাংলাদেশের যুবারা ইনিংস ও ১৭৪ রানের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে।

তিন দিনের ম্যাচের প্রথম দিনে আগে ব্যাট করতে নেমে অনিরুখের ৬৩ ও শ্রেয়াসের ৩৯ রানে ভর করে ৭৬.৩ ওভারে ১৯০ রানে অলআউট হয় মুম্বাই অনূর্ধ্ব-১৬ দল। সফরকারীদের পক্ষে দুইটি করে উইকেট লাভ করেন মোহাম্মদ সবুজ, সাইমুম রাতুল এবং আজিজুল তামিম।

এরপর প্রাইম ব্যাংক-বিসিবি কম্বাইন্ড ক্রিকেট দল তাদের প্রথম ইনিংসে দাপুটে ব্যাটিং করে। দ্বিতীয় দিনে ৮ উইকেটে ৪৪৬ রান নিয়ে ইনিংস ঘোষণা লাল সবুজের প্রতিনিধিরা। দলের পক্ষে শতক হাঁকানো সামিউন বশির রাতুল ১০৫ ও দেবাশীশ সরকার ১০১ রান করেন। এছাড়া ৮ রানের জন্য শতক হাতছাড়া করেন রিফাত।

সফরকারীরা ইনিংস ঘোষণা করলে সেদিন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪ রানেই দুই উইকেট হারায় মুম্বাই অনূর্ধ্ব-১৬ দল। তৃতীয় দিনে আর মাত্র ৭৭ রান যোগ করতেই অলআউট হয় তারা।

বিসিবি কম্বাইন্ড ক্রিকেট দলের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন শেখ ইমতিয়াজ শিহাব। এ ছাড়া ৩ উইকেট নেন সাইমুন রাতুল।