নেইমারকে কিনতে মাঠের লড়াইয়ে ইংলিশ ৩ ক্লাব

SHARE

২০১৭ সালে প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) পাড়ি দিয়েছিলেন নেইমার জুনিয়র। কিন্তু বর্তমানে ফরাসি ক্লাবটিতে সুখে নেই ব্রাজিলিয়ান এই তারকা। পিএসজিও তাকে ভালো দাম পেলে বিক্রি করে দিতে চায়। তাই আসন্ন গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে নেইমারের ওপর নজর রাখছে ইংলিশ ৩ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও চেলসি।

চলতি মৌসুমের এখনও দুই মাস বাকি। নেইমার জুনিয়রকে এই দুই মাসও পিএসজির জার্সিতে দেখা যাবে না। কারণ, গোড়ালির ইনজুরিতে লিগ শেষ হয়ে গেছে তার। ফলে দলবদল করলে ব্রাজিলের ৩১ বছর বয়সী এই তারকা প্যারিসের ক্লাবটির হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন। কেননা গুঞ্জন উঠেছে আগামী জুনে পিএসজিতে নেইমার অধ্যায়ের অবসান হতে পারে।

ফিচাজেসের বরাত দিয়ে ‘গোলডটকম’ এক প্রতিবেদনে জানায়, ফরাসি ক্লাবটিতে নিজের ভবিষ্যৎ নিয়ে বেশ চিন্তিত নেইমার। আর এ কারণে গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে তাকে ছেড়ে দিতে পারে পিএসজি। তবে মূল সমস্যা হলো তার বেতন। পিএসজিতে তিনি যে পরিমাণ বেতন পান এই বেতন দিতে পারবে বিশ্বের হাতে গোনা কয়েকটি ক্লাব।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে জানায়, নেইমারকে দলে টানার ব্যাপারে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে ম্যানইউ। তাকে ওল্ড ট্রাফোর্ডে আনার জন্য ছক কষছে রেড ডেভিলরা। অন্যদিকে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি তাদের আক্রমণভাগ শক্তিশালী করতেই সেলেসাও ফুটবলারকে পেতে আগ্রহী। আর্লিং হালান্ডের সঙ্গে নেইমার ইউরোপের সবচেয়ে ভয়ঙ্কর জুটি হতে পারে বলেই দলটি নাকি বিশ্বাস করছে।
অন্যদিকে দল সাজাতে ফুটবলারদের কেনার জন্য অর্থ বিনিয়োগ করতে চেলসির নতুন মালিক বোহেলি মোটেও কার্পণ্য করবেন না। ব্লুজরা পূর্ণ শক্তির স্কোয়াড গঠন করে আগামী মৌসুম থেকে নিজেদের ছন্দে ফিরতে মুখিয়ে থাকবে। আর তাই নেইমারকে ডেরায় ভেড়ানোর চেষ্টায় থাকবে চেলসির।

২০২২-২৩ মৌসুমটা দারুণভাবে শুরু করেছিলেন নেইমার। ২৯ ম্যাচ থেকে ১৮ গোল করে ফেলেছিলেন তিনি। কিন্তু হঠাৎ গোড়ালির ইনজুরিতে পড়ে পুরো মৌসুম শেষ হয়ে যায় ব্রাজিল তারকার। ৩১ বছর বয়সী ফরোয়ার্ড সবশেষ ম্যাচ খেলেন গত ১৯ ফেব্রুয়ারি লিগ ওয়ানে লিলের বিপক্ষে।

এরপর থেকেই মাঠের বাইরে নেইমার। তবে ২০২৭ সাল পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ আছেন তিনি। তবু তাকে পেতে চাচ্ছে ম্যানইউ। এখন দেখার বিষয় তার ক্লাব পিএসজি তাকে বিক্রির জন্য কতমূল্য ধার্য্য করে।