‘মোস্তাফিজকে ফর্মহীন বলা কঠিন’

SHARE

ঘরের মাঠে তিন ফরম্যাটে আয়ারল্যান্ড ক্রিকেট দলকে নাস্তানাবুদ শেষে এবার অ্যাওয়ে সিরিজে ইংল্যান্ড যাচ্ছে বাংলাদেশ। আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে সিলেটে তিন দিনের অনুশীলন ক্যাম্প করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

অনুশীলন ক্যাম্প শেষে শনিবার (২৯ এপ্রিল) গণমাধ্যমের মুখোমুখি হন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সেখানে উঠে এলো টাইগারদের ‘অটো-চয়েজ’ পেসার মোস্তাফিজুর রহমানের সাম্প্রতিক পারফরমেন্স প্রসঙ্গ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে বর্তমানে ভারতে আছেন লাল-সবুজের এই প্রতিনিধি। আর ক্রিকেটপ্রেমীদের মন্তব্য, সাম্প্রতিক সময়ে বেশ খানিকটা ছন্দহীন বাঁ-হাতি এই পেসার। আর যেহেতু ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের বেশি সময় বাকি নেই, তাই আসন্ন আইরিশ সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। এজন্য দ্য ফিজের সাম্প্রতিক ফর্ম টাইগার ভক্তদের জন্য দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

তবে টাইগারদের প্রধান কোচের দাবি, ‘মোস্তাফিজকে ফর্মহীন বলা কঠিন’।

টাইগারদের কড়া এই হেডমাস্টারের ধারণা, কেউ যখন না খেলে, তখন বলা খুব কঠিন যে সে ফর্মে আছে বা ফর্মে নেই। সে (মোস্তাফিজ) খুব বেশি খেলেনি। এখানে সে যখনই খেলেছে, ভালো করেছে, দলের হয়ে কাজটা করেছে। তো সে (মোস্তাফিজ) ফেরার পর আমাকে দেখতে হবে, কেমন পারফর্ম করে।

এদিকে প্রথমবারের মতো বিশ্বের সবচেয়ে দামি ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে যাওয়া লিটন দাস শুক্রবার (২৮ এপ্রিল) পারিবারিক কারণে হঠাৎ করেই বাংলাদেশে ফিরেছেন। কেকেআরের জার্সিতে একটি মাত্র ম্যাচে সুযোগ পেয়েছিলেন এই ওপেনার।

লিটনের বিষয়ে হাথুরুর ভাষ্য, কিছুক্ষণ আগে ম্যানেজারের মাধ্যমে জানতে পারলাম যে, লিটন ফিরে এসেছে। এই মুহূর্তে আমার কাছে ওর (লিটন) ব্যাপারে বেশি তথ্য নেই।