আইপিএল রেখে হঠাৎ দেশে ফিরলেন লিটন

SHARE

আইপিএলের চলতি আসরে প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন টাইগার উইকেটকিপার ব্যাটার লিটন দাস। কলকাতা নাইট রাইডার্সের হয়ে যদিও আইপিএল অভিষেকটা সুখকর হয়নি। এর মধ্যেই হঠাৎ করে দেশে ফিরলেন টাইগার এই ব্যাটার। একটি সূত্র থেকে জানা গেছে, পারিবারিক কারণে আজ (শুক্রবার) ঢাকায় এসেছেন লিটন।
আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্ট থাকায় আইপিএলের শুরু থেকে খেলতে পারেননি। তবে কলকাতা শিবিরে যোগ দেওয়ার পর পাঁচ ম্যাচের মধ্যে একাদশে সুযোগ পেয়েছেন মোটে এক ম্যাচে। অভিষেক ম্যাচের অভিজ্ঞতাও সুখকর হয়নি টাইগার ব্যাটারের। ব্যাটিং ব্যর্থতার দিনে বাজে উইকেটকিপিংয়ে কেকেআর সমর্থকদের তোপের মুখে পড়েন তিনি।
ওই ম্যাচের পরই লিটনের চলতি আইপিএল অধ্যায়ের ইতি টেনেছেন অনেকেই। অবশ্য খুব বেশি খেলার সুযোগও পেতেন না। আগামী মে মাসের ৫ তারিখ ইংল্যান্ডের চোমসফোর্ডে যোগ দেওয়ার কথা ছিল লিটনের। তার আগেই আজ দেশে ফিরে এসেছেন লিটন। এবারের মতো শেষ হলো লিটনের আইপিএল যাত্রা।
এদিকে পারিবারিক কারণ বলা হলেও তড়িঘড়ি করে দেশে ফেরার পেছনে নির্দিষ্ট কিছু জানা যায়নি। এর আগে লিটনের অনাপত্তিপত্র নেওয়া ছিল ২ মে পর্যন্ত। পরবর্তীতে আরো ২ দিন তিনি ছুটি বাড়িয়ে নেন। তবে সেই নিদিষ্ট সময়ের আগেই দেশে ফিরলেন তিনি।
এবারের আসরে ব্যাট হাতে কেবল এক ম্যাচেই মাঠে নামেন লিটন। সেদিন অবশ্য করেছিলেন মোটে ৪ রান। অবশ্য সেদিন উইকেটের পেছনে মিস করেছিলেন ২টি সহজ স্ট্যাম্পিং করার সুযোগ। এরপর আর মাঠে নামা হয়নি তারকা এই ব্যাটারের।