বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করবে : আইন মন্ত্রী

SHARE

জাতির পিতার স্বপ্ন ছিল সোনার বাংলা গড়া। কিন্তু ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ সপরিবারে হত্যা করে। এই দেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল খুনি মোস্তাক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাল ভাত ও গৃহ নির্মাণ করে বাসস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। ২০৪১ সালের মধ্যে বিশে^ বাংলাদেশ রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করবে। এদেশের জননেত্রী শেখ হাসিনা থাকলে দেশের উন্নয়ন হবেই।
গতকাল বৃহস্পতিবার (২৭ এপ্রিল) কসবা উপজেলা প্রশাসন আয়োজিত মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণের লক্ষে অনুদানের চেক, ক্যান্সার ও কিডনি রোগীদের অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক. এমপি উপরোক্ত কথা বলেন।
উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ শাহগীর আলম এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মুহাম্মদ শাখাওয়াত হোসেন।
অনুষ্ঠানে আইন মন্ত্রী আনিসুল হকের ব্যক্তিগত তহবিল ও ডাচ বাংলা ব্যাংকের উদ্যোগে ৩ কোটি ১১ লাখ টাকা গৃহহীনদের মাঝে ভর্তুকি অনুদানের চেক হস্তান্তর করেন। তার মধ্যে কসবা উপজেলায় ২ কোটি ২০ লাখ টাকা ও আখাউড়া উপজেলায় ৯১ লাখ টাকার চেক হস্তান্তর করেন।
এছড়া উপজেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে ৩৪জন ক্যান্সার ও কিডনি রোগীর মাঝে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ১৭লাখ টাকার চেক প্রদান করেন। অপরদিকে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে গুলিবিদ্ধ আফিয়া খাতুনকে চিকিৎসা বাবদ ১ লাখ টাকা ও কিডনি রোগী মাসুদ মিয়াকে ২ লাখ টাকা মন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে অনুদান প্রদান করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মাধ্যে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকদ ও জেলা পরিষদ চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া, উপজলো নির্বাহী কর্মকর্তা মোঃ আমিমুল এহসান খান প্রমুখ।
এসময় পৌর সভার মেয়র মোঃ গোলাম হাক্কানী, উপজেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলাম, সাবেক পৌর মেয়র এমরান উদ্দীন জুয়েল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকীসহ একালাকার জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।