চেন্নাইকে হারিয়ে শীর্ষে রাজস্থান

SHARE

জয়পুরে ব্যাট হাতে উজ্বল ছিলেন রাজস্থান রয়্যালস ওপেনার যশ্বী জয়সওয়াল। তার ৪৩ বলে ৭৭ রানের ইনিংসে ভর করে ২০২ রান সংগ্রহ পায় সাঞ্জু স্যামসনের দল। এরপর বল হাতে দাপট দেখান এডাম জাম্পা। ৩ ওভার বল করে ২২ রান খরচায় নেন ৩ উইকেট। এতে টানা দুই ম্যাচ হারের পর জয়ের দেখা পেয়েছে রাজস্থান। চেন্নাই সুপার কিংসকে ৩২ রানে হারিয়ে জায়গা করে নিয়েছে টেবিলের শীর্ষে।
ঘরের মাঠে টস জিতে আগে ব্যাট করে রাজস্থান। জয়সওয়ালের ৭৭ রানের পর ধ্রুব জুরেলের ১৫ বলে ৩৪ রানের ক্যামিওতে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেটে সংগ্রহ করে ২০২ রান। জবাবে ব্যাটে নেমে ৬ উইকেটে ১৭০ রান করতে সংগ্রহ করতে পারে চেন্নাই। এ নিয়ে ৮ ম্যাচে ৫ জয়ে রানরেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে ফিরল রাজস্থান। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে তিনে চেন্নাই।
Bkash July
ব্যাটে নেমে উড়ন্ত সূচনা পায় রাজস্থান। প্রথম উইকেট জুটিতে আসে ৮৬ রান। ৮.২ ওভারে ২১ বলে ২৭ রান করে ফেরেন জজ বাটলার। ১৩.১ ওভারে দলীয় ১২৫ রানে ফেরেন সাঞ্জু স্যামসন। ১৭ বলে ১৭ রান করেন রাজস্থান অধিনায়ক। ৪ বল পরেই ফেরেন জয়সওয়াল। ৪৩ বলে ৭৭ রান করেন এই ওপেনার।
দিল্লি চতুর্থ উইকেট হারায় ১৪৬ রানে। ১৬.১ ওভারে ফেরেন হেটম্যার। ১০ বলে ৮ রান করেন তিনি। এরপর চেন্নাই বোলারদের উপর ঝড় তোলেন ধ্রুব জুরেল। ১৫ বলে ৩৪ রান করে ফেরেন তিনি। এরপর দেবদূত পাদিক্কালের ১৩ বলে ২৭ রানের অপরাজিত ২০২ রান সংগ্রহ করে রাজস্থান।
Reneta June
চেন্নাইয়ের হয়ে দুটি উইকেট নিয়েছেন তুষার দেশপান্ডে। থিকসানা ও জাদেজা নেন একটি করে উইকেট।
জবাবে ব্যাটে নেমে চেন্নাইয়ের শুরুটাও খারাপ হয়নি খুব একটা। প্রথম উইকেট জুটিতে আসে ৪২ রান। ষষ্ঠ ওভারের শেষ বলে ফেরেন ডেবন কনওয়ে। ১৬ বলে ৮ রান করেন তিনি। ৬৯ রানে পতন হয় দ্বিতীয় উইকেটের। ঋতুরাজ গাইকওয়াদ ফেরেন ২৯ বলে ৪৭ রান করে।
এগারোতম ওভারে ৭৩ রানে আরও দুই উইকেট হারায় চেন্নাই। আজিঙ্কা রাহানে (১৩ বলে ১৫) ও আমবাতি রাইডু শিকার হন অশ্বীনের। ১২৪ রান পতন হয় ৫ উইকেটের। ১২ বলে ২৩ রান করা মঈন আলীকে ফেরান জাম্পা। এরপর জাদেজোকে সঙ্গী করে চেন্নাইকে ১৭০ রানে পৌঁছিয়ে ইনিংসের শেষ বলে আউট হন শিবাম ডুবে। ৩৩ বলে ৫২ রান করেন তিনি। জাদেজা অপরাজিত ছিলেন ১৫ বলে ২৩ রানে।
রাজস্থানের হয়ে তিনটি উইকেট নেন জাম্পা। অশ্বীন নিয়েছেন দুটি, আর কুলদীপ যাদব নেন একটি উইকেট।