বার্সা সতীর্থদের সঙ্গে ডিনারে মেসি

SHARE

বার্সেলোনার সঙ্গে কি পুরনো সম্পর্ক জোড়া দিতে চলেছেন বিশ্বজয়ী আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি? সর্বত্র যখন এমন আলোচনা ডালপালা মেলছে, এর মাঝেই মেসি পুরো পরিবার নিয়ে কাতালোনিয়ায় পাড়ি জমিয়েছেন। গুঞ্জন রয়েছে তিনি সঙ্গে করে অন্তত ১৫টি স্যুটকেস নিয়ে গেছেন। পিএসজির সঙ্গে এই ক্ষুদে জাদুকরের নতুন চুক্তি নিয়ে কথা পাকাপাকি হওয়ার আগেই তিনি অবকাশ কাটাতে ছুটে গেছেন সাবেক ক্লাব এরিয়ায়। সেখানে সাবেক বার্সা সতীর্থদের সঙ্গে ডিনারও সেরেছেন তিনি।
এর আগে কিছুটা মেঘের আড়ালে থাকা ফরাসি সেইন্ট জার্মেইকে (পিএসজি) আলো দেখাচ্ছিলেন মেসি ও কিলিয়ান এমবাপে। দুজনের যুগলবন্দী নৈপুণ্যে টানা দুই ম্যাচে দারুণ জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। এরপরই শিষ্যদের অবকাশ যাপনে ছুটি দিয়ে দেন পিএসজি কোচ ক্রিস্তফ গ্যালতিয়ে। মেসিসহ ফরাসি ক্লাবের অন্য ফুটবলারদের সেই ছুটি আজ (২৫ এপ্রিল) শেষ হচ্ছে।
ছুটির সময়টা মেসি বার্সেলোনায় নিজ বাড়িতে কাটিয়েছেন মেসি। আর সেখান থেকেই তার সঙ্গে বার্সাকে জড়িয়ে নতুন আলোচনা আরও গভীর হয়েছে। সেই প্রেক্ষিতেই স্প্যানিশ সংবাদমাধ্যম এল মুন্দো দিপার্তিভো জানিয়েছিল, বার্সায় মূলত অবকাশ যাপন করবেন মেসি। তার এই ভ্রমণ সেখানে থাকলেও ক্লাবের সঙ্গে সম্ভাব্য দলবদলের বিষয়ে তাদের যোগাযোগ হবে না বলে নিশ্চিত করা হয়েছে।
সংবাদমাধ্যমটি এবার আরেকটি প্রতিবেদনে বলছে, বার্সায় মেসির উপস্থিতি গুঞ্জনকে পুরো তথ্যযুদ্ধে পরিণত করেছে। নিশ্চিত-অনিশ্চিত নানা মাধ্যম থেকে ছড়াচ্ছে এসব তথ্য। এর মাঝে মেসিকে প্রকাশ্যে দেখলেই তার সঙ্গে ছবি তোলা ও অটোগ্রাফ নিতে ছুটে যাচ্ছেন ভক্তরা। বার্সা কর্তৃপক্ষের সঙ্গে মেসির আপাতত কোনো মিটিং না হলেও, ক্লাবটির কয়েকজন সতীর্থের সঙ্গে ডিনার করেছেন মেসি। সেই ফুটবলাররা এখনও খেলছেন কাতালান ক্লাবটির হয়ে। তাদের মধ্যে সেই নির্ধারিত মিটিংয়ে ছিলেন মেসির বন্ধু সার্জিও বুস্কেটস ও জর্ডি আলবা।
স্প্যানিশ সময় অনুযায়ী রাত সাড়ে ৯টা থেকে তারা ১.০৫ মিনিট পর্যন্ত বার্সেলোনার এনিগমা রেস্টুরেন্টে অবস্থান করেন। রেস্তোরাঁটি বার্সার বিখ্যাত শেফ আলবার্ট আদ্রিয়া পরিচালনা করেন। মেসির সঙ্গে বার্সার তারকা ফুটবলারদের মিটিংয়ের সেই খবর দ্রুতই ছড়িয়ে পড়ে। এরপরই সবার মনোযোগ সেই মিটিং ও তাদের আলোচনার বিষয়বস্তু নিয়ে। কেননা এই মুহূর্তে বার্সা মেসির সঙ্গে নতুন করে চুক্তিতে যেতে তুমুল আগ্রহ নিয়ে অপেক্ষা করছে। তবে সেই মিটিংয়ে তাদের কথোপথনের বিষয় নিয়ে কোনোকিছু নিশ্চিত করা যায়নি।
এদিকে, আগামী ২৪ জুন ৩৬ বয়সী এই আর্জেন্টাইন ফুটবলার ফ্রী এজেন্টে পরিণত হবেন। তার আগে মেসিকে পুনরায় ক্লাবে রাখার বিষয়ে রাজি করাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন পিএসজির মালিক নাসের আল খেলাইফি এবং স্পোর্টস ডিরেক্টর লুইস ক্যাম্পোস। ইতোমধ্যে মাঠে মেসিকে ঘির তাদেরকে গভীর মনোযোগ দিয়ে কথা বলার একটি ছবি ছড়িয়ে পড়েছে।
এর আগে প্যারিসে একটি অনুষ্ঠানে গিয়ে মেসি বলেছিলেন, ‌‌‘জানি না সামনে কী আছে, আমার ভবিষ্যত কী। আমি কল্পনা করতে পছন্দ করি। কী হতে পারে, তা নিয়ে ভাবতে পছন্দ করি। কিন্তু আমি সত্যিই জানি না, আমার ভবিষ্যৎ কোথায়। সৃষ্টিকর্তা যা চান, তাই হবে।’