দুই বলে ভাঙল ২ স্টাম্প, আইপিএলে ক্ষতি ৬০ লাখ টাকা

SHARE

শনিবার ওয়াংখেড় স্টেডিয়ামে আইপিএল ১৬তম আসরের ৩১তম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয় পাঞ্জাব কিংস। এ দিন মুম্বাই ইন্ডিয়ান্সের ইনিংসের ২০তম ওভারে দুই বলে দুটি স্টাম্প ভেঙে দেন পাঞ্জাব কিংসের তারকা পেসার আর্শদীপ সিং। দুইবারই তিনি মিডল স্টাম্প ভেঙে দেন।
২১৫ রানের টার্গেট তাড়ায় শেষ ওভারে জয়ের জন্য মুম্বাইয়ের প্রয়োজন ছিল ১৬ রান।
কিন্তু ২ রানের বেশি করতে না পারায় আইপিএলের রেকর্ড পাঁচ আসরের চ্যাম্পিয়নরা হেরে যায় ১৩ রানে।
এ দিন দুটি স্টাম্প ভেঙে যাওয়ায় আইপিএল আয়োজকদের ক্ষতি হয় ৬০ লাখ টাকা। আইপিএলে ব্যবহার হওয়া এক একটি এলইডি স্টাম্প এবং জিং বেলের দাম ভারতীয় মুদ্রায় ৩০ লাখ টাকার মতো।
২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবার এলইডি স্টাম্প ব্যবহার করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এরপর থেকে ভারতও আইপিএলে এলইডি স্টাম্পের প্রচলন করে। যাতে সহজেই বোঝা যয় ব্যাটসম্যান আউট হয়েছেন কিনা।
ক্রিকেট লাউঞ্জের রিপোর্ট অনুযায়ী, এক একিটি এলইডি স্টাম্পের সেট এবং জিং বেলের দাম প্রায় ৪০,০০০ ডলার।
শনিবার মুম্বাই-পাঞ্জাব ম্যাচে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২১৪ রান করে পাঞ্জাব কিংস। ২৯ বলে ৫৫ রান করেন স্যাম কারান। ২৮ বলে ৪১ রান করেন হারপ্রীতি সিং।
টার্গেট তাড়ায় তীরে গিয়ে তরী ডুবায় মুম্বাই ইন্ডিয়ান্স। মাত্র ১৩ রানে হারে মুম্বাই। দলের হয়ে ৪৩ বলে ৬৭ রান করেন ক্যামেরন গ্রিন। ২৬ বলে ৫৭ রান করেন সূর্যকুমার যাদব। ২৭ বলে ৪৪ রান করেন অধিনায়ক রোহিত শর্মা।