এক ম্যাচ খেলেই কলকাতার একাদশে জায়গা হারালেন লিটন

SHARE

নানান আলোচনা-সমালোচনা শেষে কলকাতা নাইট রাইডার্সের হয়ে অভিষেক হয়েছিল লিটন দাসের। তবে সেই ম্যাচে ব্যর্থতার পরিচয় দেন লাল-সবুজের এই প্রতিনিধি। ব্যাটিংয়ের সঙ্গে উইকেট-কিপিংয়েও ভুল করেন এই ক্রিকেটার। এবার এক ম্যাচ শেষেই তাকে একাদশ থেকে বাদ দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

রোববার (২৩ এপ্রিল) ইডেন গার্ডেনে চেন্নাইয়ের বিপক্ষে টসে হেরে বোলিং নিয়েছে কলকাতা। টানা তিন হারের পর এদিনও একাদশে দুই পরিবর্তন এনেছে দলটি।

বাংলাদেশি এই তারকাকে বাদ দিয়ে নামিবিয়ার অলরাউন্ডার ডেভিড ভিজেকে খেলাচ্ছে কলকাতা। এ ছাড়া মানদিপ সিংয়ের পরিবর্তে নারায়ন জাগডেশন একাদশে ফিরেছেন।

এর আগে, বৃহস্পতিবার দিল্লির বিপক্ষে লিটনের অভিষেক হয়। ওই ম্যাচে ৪ বলে রান করে পুল করতে গিয়ে ক্যাচ উঠিয়ে বিদায় নেন লিটন।

উইকেট-কিপিংয়ের সময়ে তো আরও খারাপ হয় তার পারফরম্যান্স। একটি সহজ ক্যাচ ছাড়েন। দুটি স্ট্যাম্পিং মিস করেন। তার মধ্যে অক্ষর প্যাটেলকে অনেকটা সময় পেয়েও যেভাবে স্ট্যাম্পিং করতে ব্যর্থ হন, তা দেখে অনেকেই বিস্মিত। তার মতো অভিজ্ঞ উইকেট-কিপারের থেকে এটা কেউই আশা করেননি।

উল্লেখ্য, ৫০ লাখ ভারতীয় রুপিতে নিলাম থেকে লিটনকে দলে নিয়েছে কেকেআর শিবির। তবে আইপিএলের শুরুর দিকে দলের সঙ্গে যোগ না দিলেও তিন ম্যাচ পর কলকাতায় পাড়ি জমান লিটন। এরপর দুই ম্যাচ বসে থেকে তৃতীয় ম্যাচে একাদশে সুযোগ হয় তার।