‘মেসিকে বার্সায় ফেরাতে অনেক হিসাব মেলাতে হবে’

SHARE

লিওনেল মেসি বার্সেলোনায় ফিরতে ক্লাবটির সঙ্গে যোগাযোগ রাখছেন। বার্সা কর্তৃপক্ষও নাকি মেসির বাবা ও তার এজেন্ট হোর্হে মেসির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করছে।
মেসির জন্য ক্যাম্প ন্যু’র দরজা খোলা বলে জানিয়েছেন বার্সার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা ও কোচ জাভি হার্নান্দেজ। লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাসও মনে করছেন, মেসিকে বার্সায় ফেরানো সম্ভব।
তবে অনেক হিসাব মেলাতে হবে বলে মনে করছেন তিনি।
বার্সেলোনার আর্থিক সংকট আছে। নেগরেইরা কেলেঙ্কারি (অর্থ দিয়ে রেফারি কেনা) নিয়ে কাতালান ক্লাবটি অস্বস্তিতে আছে। এর মধ্যে মেসিকে আনতে সম্ভাব্য সেরা পরিকল্পনা দরকার। নতুন স্পন্সর স্বত্ব খুঁজতে হবে। বেশি বেতনভুক্ত খেলোয়াড় বিদায় করতে হবে। দলের অতিরিক্ত খেলোয়াড়ও সরাতে হবে।
বিষয়টি নিয়ে তেবাস বলেছেন, ‘মেসিকে নিবন্ধন করাতে বার্সাকে অনেক আর্থিক বিষয়ের হিসাব মেলাতে হবে। এটা বাস্তবায়ন করতে ক্লাব কর্তৃপক্ষের সম্ভাব্য সেরা প্রচেষ্টা দরকার। আপাতত আমি তার সঙ্গে নতুন চুক্তির সম্ভাবনা দেখছি না। তবে হাতে এখনও ভালো সময় আছে। বার্সা এটাকে বাস্তব করতে পারে। ’
আর্থিক সংকটের কারণেই ক্যাম্প ন্যুতে মেসিকে রাখতে পারেনি বার্সা। সেই আর্থিক সংকট এখনো কাটেনি ক্লাবটির। এর মধ্যে রাফিনহা, ফেরান তোরেস, লেভানডভস্কিদের মোটা অঙ্কের অর্থে দলে ভিড়িয়েছে ক্লাবটি। তেবাস তাই বলেছেন, মেসিকে বার্সায় আনার সম্ভাব্যতার বিষয়ে কোনো পরিকল্পনা এখনও তারা দেখেননি।