সেমিতে রিয়ালের সামনে ম্যানসিটি

SHARE

রাতে অ্যালিয়াঞ্জ অ্যারেনায় চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লিগে ম্যাচে মাঠে নামে ম্যানসিটি আর বায়ার্ন মিউনিখ। প্রথম লেগে ইতিহাদ স্টেডিয়ামে ৩-০ তে পিছিয়ে থেকে ঘরের মাটিতে এসে ১-১ ড্র করে বাভারিয়ানরা। ফলে দুই লেগ মিলে ৩ গোলে এগিয়ে থেকে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে পেপ গার্দিওলার শিষ্যরা।
ম্যানসিটির বিপক্ষে ফিরতি লেগের লড়াইয়ে বল দখলে দাপট ছিল বায়ার্নের। ম্যাচের শুরু থেকেই সিটির জাল মুখে আক্রমণ চালায় থমাস টুখেলের দল। আক্রমণের মাত্রাও অত্যাধিক। ১৭ মিনিটেই সুযোগ মেলে জালের দেখা পাওয়ার। সিটি গোলরক্ষককে একা পেয়েও গোল আদায়ে ব্যর্থ হন সানে।
অপরদিকে ৩৭ মিনিটে লিড পাওয়ার সুযোগ আসে ম্যানসিটির সামনে। বায়ার্ন ডি বক্সে উপামেকানোর হাতে বল লাগায় পেনাল্টি পায় সিটিজেনরা। তবে গোল বারের উপর দিয়ে বল গ্যালারিতে পাঠিয়ে স্টামফোর্ড ব্রিজের দলটিকে গোল বঞ্চিত করেন হালান্ড। এরপরও নিজেদের মাঠে আধিপত্য বিস্তার করে আক্রমণ বাড়াতে থাকে বায়ার্ন। তবে গোল আদায় করতে ব্যর্থ হন বাভারিয়ানরা। প্রথমার্ধে আর কেউ গোলের দেখা না পেলে গোল শূন্য নিয়ে বিরতিতে যায় দুই দল।
বিরতির পর এসে দ্বিতীয়ার্ধে নিজেদের গুছিয়ে উঠে বায়ার্নের জালে আক্রমণ বাড়ায় সিটিজেনরা। আর সফলতাও পেয়ে জান গার্দিওলার দল। ৫৭ মিনিটে ডি ব্রুইনার পাস থেকে গোল করে ইংলিশ জায়ান্টদের এগিয়ে নেন হালান্ড। ম্যাচের পরে সময় আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠলেও গোলের দেখা পাচ্ছিল না কোনো দল।
তবে ৮০ মিনিটে গোলের সুযোগ আসে বায়ার্নের সামনে। সিটি ডি বক্সে ম্যানুয়েল আকেঞ্জির হাতের বল লাগায় পেনাল্টি পায় স্বাগতিক দল। সুযোগ কাজে লাগিয়ে দলকে সমতায় ফেরান কিমিচ। পরে বাকি সময় কোনও দল গোলের দেখা না পেলে ১-১ সমতা নিয়ে মাঠ ছাড়ে উভয় দল।
দ্বিতীয় লিগে বায়ার্নের মাঠে জয়ই পেতো পেপ গার্দিওলার শিষ্যরা। ম্যাচের পেনাল্টি হালান্ড মিস না করলে ফলাফল হতো ২-১ গোল ব্যবধানের। তবে ম্যাচ শেষ হয়েছে ১-১ সমতায়।ফলে দুই লেগ মিলে ৩ গোলে এগিয়ে থেকে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে পেপ গার্দিওলার শিষ্যরা। আর আগামী ১১ মে সান্তিয়াগো বার্নাব্যুতে সেমির লড়াইয়ের লেগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ম্যানসিটি।